তারিখ : ২১ আগস্ট ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে দ্বিতীয়বার ভর্তির সুযোগের দাবিতে মানববন্ধন

রাবিতে দ্বিতীয়বার ভর্তির সুযোগের দাবিতে মানববন্ধন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের
[ভালুকা ডট কম : ১৬ জুলাই]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ন্যায় এবারো দ্বিতীয়বার ভর্তির সুযোগ বহাল রাখার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর বিভিন্ন কারণে অনেক আসন ফাঁকা থাকে। দ্বিতীয় বার ভর্তির সুযোগ দিলে ফাঁকা আসনগুলোতে যোগ্য শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। তাছাড়া ২০১৮-১৯ শিক্ষাবর্ষে দুই-তৃতীয়াংশ শিক্ষার্থী দ্বিতীয়বার ভর্তির সুযোগ পেয়েছে। তাহলে আমরা কেন এই সুযোগ থেকে বঞ্চিত হবো?

তারা আরও বলেন, প্রত্যেক মেধাবী শিক্ষার্থীদের পছন্দের শীর্ষ তালিকায় থাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়। অনেক সময় কোন কারণে পারিবারিক বিপর্যয়, অসুস্থ, কিংবা দুর্ঘটনার কারণে একজন মেধাবী শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিতে পারেনা। ফলে তাঁর স্বপ্নগুলো স্বপ্নই থেকে যায়। তাহলে কেন তারা এই উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হবে? এসময় মানববন্ধনে প্রায় অর্ধশতাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নেন।

এদিকে মানববন্ধন শেষে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে ভিসি বরাবর একটি স্মারকলিপি দিয়েছে তারা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই