তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবির বড় কুঠি হস্তান্তরের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

রাবির বড় কুঠি হস্তান্তরের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
প্রথম প্রশাসনিক ভবন বড় কুঠি সরকারের সংস্কৃত মন্ত্রণালয়ের কাছে মালিকানা হস্তান্তর বিষয়ে পাশ হওয়া সিন্ডিকেটের সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন,বড় কুঠি বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রশাসনিক ভবন। এটার সাথে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস-ঐতিহ্য জড়িত। ফলত এটা রক্ষা করার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের। সম্প্রতি এটাকে সংস্কৃত মন্ত্রণালয়ের অধীনে দিয়ে দেয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সিন্ডিকেট সদস্যের অনেকের বিরোধিতা সত্বেও এটাকে সংস্কৃত মন্ত্রণালয়ের অধীনে দিয়ে দেয়ার সিদ্ধান্ত কেনো নেয়া হলো তা আমাদের বোধগম্য হচ্ছে না। বড় কুঠি রক্ষায় যদি সরকারি কোনো মন্ত্রণালয়, প্রতিষ্ঠানের সহযোগিতা লাগে সেটা অবশ্যই নেয়া যাবে কিন্তু মালিকানা হস্তান্তর করা যাবে না।

বিশ্ববিদ্যালয়ের ৪৯১ তম সিন্ডিকেটে বড় কুঠি সরকারের সংস্কৃত মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারির পর সংস্কৃত মন্ত্রণালয়ের কাছে মালিকানা হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিয়ে প্রথম থেকেই প্রতিবাদ জানিয়ে আসছেন শিক্ষকরা। এ সিদ্ধান্ত বাতিল করা না হলে কর্মসূচি ঘোষণা করবে বলে জানিয়েছিল রাবি শিক্ষক সমিতি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই