তারিখ : ২১ আগস্ট ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নান্দাইলে সংবাদ সম্মেলন

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নান্দাইলে সংবাদ সম্মেলন  
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে বুধবার উপজেলা পরিষদ নতুন হল রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। নান্দাইল প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ১৭-২৩শে জুলাই মৎস্য সপ্তাহের কার্যক্রম বিষয়ক বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আরিফ হোসেন।

মৎস্য মাঠ সহকারী শফিকুল ইসলাম শফিকের সঞ্চালনায় সংবাদ সম্মেলনের উম্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সাংবাদিক অরবিন্দ পাল অখিল, এনামুল হক বাবুল, আব্দুর রাজ্জাক ভূইঁয়া, আলম ফরাজী, শামছ-ই-তাবরীজ রায়হান, বিল্লাল হোসেন, আল আমিন, আবু হানিফ সরকার প্রমুখ। মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে পোনা মাছ নিধন, নদী/খালে অবৈধ বাধ দিয়ে মাছ নিধন ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার বন্ধকরণে মোবাইল কোর্ট পরিচালনা সহ মৎস্য সম্পর্কে জনসচেতনতামূলক প্রচার অভিযান অব্যাহত রাখার জন্য সাংবাদিকগণ উপজেলা মৎস্য কর্মকর্তাকে আহ্বান করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা জানান, মৎস্য চাষীদের জনবল বৃদ্ধির জন্য বিভিন্ন প্রশিক্ষন, পুকুরের পানি ও খাদ্য পরীক্ষা সহ চাষীদের মাঝে মাছের পোনা বিতরন করে আসছেন। ইতিমধ্যে মাছের খাদ্য উৎপাদনের জন্য সরকারের ৭০% অর্থ ব্যয়ে ৩টি মেশিন বিতরণ করা হচ্ছে।

এছাড়া তিনি সাংবাদিকদের আরোও জানান, জনস্বাস্থ্যে আমিষের ঘাটতি লাঘবের জন্য মৎস্য চাষে জনগণকে উদ্বুদ্ধকরনে যা করণীয় তিনি তাই করবেন। অপরদিকে মৎস্য অধিদপ্তর নান্দাইলে দুইটি শূণ্য পদ পূরণও অত্যাবশক রয়েছে বলে তিনি জানান। সংবাদ সম্মেলনে নান্দাইলে কর্মরত ৩৫জন সাংবাদিক উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই