তারিখ : ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ওয়াসার ১১টি খাতে অনিয়ম-দুর্নীতি খুঁজে পেয়েছে দুদক

ওয়াসার ১১টি খাতে অনিয়ম-দুর্নীতি খুঁজে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
রাজধানীর পানি সরবরাহ ও পয়:নিষ্কান সংস্থা ওয়াসার ১১টি খাতে অনিয়ম-দুর্নীতি খুঁজে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের হাতে এ সংক্রান্ত প্রতিবেদন তুলে দেন দুদকের কমিশনার মো. মোজাম্মেল হক খান।

এ প্রতিবেদনে ১২টি সুপারিশও করা হয়েছে। দুদক কমিশনার বলেন, আমরা ওয়াসা নিয়ে সমীক্ষা করে দেখেছি, এখানে প্রায় ১১টি জায়গায় দুর্নীতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর বিপরীতে আমরা ১২টি সুপারিশ করেছি।

মোজাম্মেল হক খান বলেন, আমরা বিভিন্ন প্রতিষ্ঠান পর্যবেক্ষণ করে তাদের যেসব জায়গায় দুর্নীতির সুযোগ রয়েছে বা যেসব জায়গায় দুর্নীতি ঘটে বলে বিভিন্ন ধরনের তথ্য রয়েছে, এর ভিত্তিতে একটি প্রতিবেদন তৈরি করেছি। এটা বিশাল কোনো গবেষণাধর্মী  কাজ নয়। আমাদের কর্মকর্তারা এ গুলি চিহ্নিত করেছেন । এগুলো  অস্বীকার  করারও কিছু নেই। এগুলো বাস্তব।

দুদকের কমিশনার বলেন,এলজিআরডি মন্ত্রনালয়ের অধীনস্থ এ সংস্থাটিতে  দুর্নীতির উৎসের কথাগুলো মন্ত্রীর  জ্ঞাতার্থে তুলে ধরা হয়েছে  যাতে ওয়াসা কর্তৃপক্ষ ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের একটু সংবেদনশীল করা হয়।  সরকার যদি এই জায়গাগুলোতে নজর দেন, তাহলে এগুলো সংশোধন হবে। ভবিষ্যতে কোনো প্রকল্পে  এ ধরনের ঘটনা আর ঘটবে না।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই