তারিখ : ২৬ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু

রাবিতে দুই দিনব্যাপী টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু
[ভালুকা ডট কম : ১৯ জুলাই]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) টেকসই উন্নয়ন বিষয়ে ‘প্রসপেক্টাস অ্যান্ড চ্যালেঞ্জেস ওফ সাস্টেইনেবল ডেভেলপমেন্ট ইন ডেভেলপিং কান্ট্রিস’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার সকালে সামাজিক বিজ্ঞান অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এই সম্মেলনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।এসময় উপাচার্য টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের উল্লেখ করে তা বাস্তবায়নে সকলের সম্মিলিত প্রয়াসের আহ্বান জানান।

সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ুন কবীর।ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফারাহা নওয়াজ এর সঞ্চালনায় স্বাগত বক্তৃব্য দেন সম্মেলনের সম্পাদক ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন।

দুই দিনব্যাপী এই সম্মেলনে একটি কি-নোট পেপার এবং ৩৪টি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হয়। কি-নোট সেশনে ড. কে এম বাহারুল ইসলাম (ভারত), অধ্যাপক ড. কাসেমসার্ন চোটচাকনপান্ত (থাইল্যান্ড), অধ্যাপক ড. জুলকারনায়েন এ হাতা (মালয়েশিয়া) ও অধ্যাপক ড. রামচন্দ্র ধাকাল (নেপাল) কি-নোট পেপার উপস্থাপন করেন। সম্মেলনের প্রথম দিনে ১২টি টেকনিক্যাল সেশন ও শনিবার ২২টি টেকনিক্যাল সেশনে মোট ১৭৫টি প্রবন্ধ উপস্থাপিত হবে।

সম্মেলনে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, পাকিস্তান ও জাতিসংঘ উন্ণয়ন কর্মসূচি (ইউএনডিপি) থেকে শিক্ষক, গবেষক, উন্নয়ন সহযোগী ও বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি, পেশাজীবী বিশেষজ্ঞ ও শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই