তারিখ : ২১ আগস্ট ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ট্রেনের সময়সূচী পরিবর্তনের দাবিতে মানববন্ধন

গৌরীপুরে ঝারিয়া ট্রেনের সময়সূচী পরিবর্তনের দাবিতে অবরোধ-মানববন্ধন
[ভালুকা ডট কম : ২১ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুরে জনস্বার্থে ঝারিয়া লোকাল ট্রেনের সময়সূচী পরিবর্তন করে ১ ঘন্টা এগিয়ে আনার দাবিতে ট্রেন অবরোধ করে মানববন্ধন করেছে স্থানীয় লোকজন। রবিবার (২১ জুলাই) সকাল ৯ টায় গৌরীপুর রেলওয়ে জংশনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় ময়মনসিংহগামী ঝারিয়া লোকাল ট্রেনটিকে ১৫ মিনিট অবরোধ করে রাখেন তারা। মানববন্ধন শেষে বাংলাদেশ রেলওয়ের সি.ও.পি.এম (পূর্ব) চট্রগ্রাম বরাবরে গৌরীপুর রেলওয়ে স্টেশন মাস্টারের মাধ্যমে এ দাবি বাস্তবায়নের লক্ষে একটি স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ময়মনসিংহ থেকে ঝারিয়া রেলপথে চলাচলকারী ঝারিয়া লোকাল (২৭০১ নং আপ) ট্রেনটি ময়মনসিংহ বিভাগীয় শহরে পৌঁছতে বর্তমানে সকাল সাড়ে ১১ টা বেজে যায়। এ কারনে গৌরীপুর, শ্যামগঞ্জ, পূর্বধলা ও ঝারিয়া এলাকার শিক্ষার্থী, চাকুরিজীবিসহ বিভিন্ন পেশার ট্রেনযাত্রীদের নানা দুর্ভোগের শিকার হতে হয়। তাই এ ট্রেনের সময়সূচী পরিবর্তন করে ১ ঘন্টা এগিয়ে আনা হলে সকাল ৯ টার মধ্যে ট্রেনযাত্রীরা ময়মনসিংহ শহরে পৌঁছতে পারবেন। এতে করে এলাকার শিক্ষার্থী, চাকুরিজীবি ও অন্যান্য পেশার লোকজন সঠিক সময়ে তাদের কর্মস্থলে উপস্থিত হতে পারবেন।

গৌরীপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, অফিস টাইমে চলাচলকারী অত্র অঞ্চলের একমাত্র ময়মনসিংহগামী লোকাল ট্রেন হচ্ছে ঝারিয়া। ট্রেনটি গৌরীপুর স্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে প্রতিদিন ছাড়ার সময় সকাল সাড়ে ৯ টায়। গৌরীপুর-ময়মনসিংহ রেলপথে বিসকা নামক স্টেশনে রেলের জনবল না থাকায় ওই স্টেশনে ট্রেনের ক্রসিং দেয়া সম্ভব হয়না। এসময় অন্যান্য ট্রেনের সাথে জারিয়া ট্রেনের ক্রসিং হয় গৌরীপুর স্টেশনে। এ কারনে জারিয়া ট্রেন নির্ধারিত সময়ে ময়মনসিংহ জংশনে পৌঁছতে পারে না। তিনি আরো বলেন, উল্লেখিত ট্রেনের সময়সূচী পরিবর্তন করে যদি ১ ঘন্টা এগিয়ে সকাল সাড়ে ৮টায় করা হয় তাহলে অত্র অঞ্চলের ময়মনসিংহগামী ট্রেন যাত্রীরা উপকৃত হবেন।

গৌরীপুরের স্থানীয় নাগরিক আব্দুল মতিন মাস্টারের সভাপতিত্বে ও মতিউর রহমান চিশতীর সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন গৌরীপুর উপজেলা ন্যাপের সভাপতি মোঃ ওয়ালিউল্লাহ, সার্চ মানবাধিকার সংস্থা গৌরীপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা রহুল আমিন চিশতী, পৌর কাউন্সিলর নাজিম উদ্দিন, ইউপি মেম্বার তোফাজ্জল হোসেন, স্থানীয় নাগরিক আনোয়ার হোসেন, আশরাফ উদ্দিন চুন্নু, রাকিবুল হক রাকিব প্রমুখ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই