তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মশা নিয়ে রাজনীতি নয়-মেয়র খোকন,হাইকোর্টের অসন্তোষ

মশা নিয়ে রাজনীতি নয়-মেয়র খোকন,হাইকোর্টের অসন্তোষ
[ভালুকা ডট কম : ২৩ জুলাই]
রাজধানীতে ডেঙ্গু জ্বরের প্রকোপ নিয়ে জনআতঙ্কের মাঝে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন আশ্বাস দিয়েছেন, আগামী সপ্তাহ থেকে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা কমে আসবে। তবে বৃষ্টিপাত বাড়লে আবারো পরিস্থিতির অবনতি হতে পারে।

আজ (মঙ্গলবার) বেলা ১১টায় সিটি করপোরেশন প্রাঙ্গণে ডেঙ্গু বিষয়ে রোড শো'র উদ্বোধনী বক্তৃতায় তিনি আরো বলেছেন, মশা নিয়ে রাজনীতি কাম্য নয়। মেয়র বলেছেন,নগর কর্তৃপক্ষ সব নাগরিককে সঙ্গে নিয়ে পরিস্থিতি মোকাবিলা করবে।

তবে, রাজধানী ঢাকায় ডেঙ্গু ও চিকুনগুনিয়াসহ অন্যান্য মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশনের নেয়া পদক্ষেপের বিষয়ে দাখিল করা দুটি প্রতিবেদনে অসন্তোষ প্রকাশ করেছে হাইকোর্ট। ওই প্রতিবেদনে সিটি করপোরেশনের নেয়া পদক্ষেপ যথাযথভাবে উঠে না আসায়, দুই সিটির দুই প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে তলব করা হয়েছে। মশকনিধনে সিটি করপোরেশনের কার্যক্রম জানাতে ২৫ জুলাই হাইকোর্টে তাদের হাজির হতে বলা হয়েছে। গতকাল বিচারপতি তারিক উল হাকিম এবং বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

ওদিকে, রাজধানী ছাড়িয়ে দেশের বিভিন্ন জায়গায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত মানুষের সংখ্যা। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪০৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। রাজধানীতে আক্রান্তের সংখ্যা ৪০১ জন বাকি দুজন খুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

সরকারি হিসাবে বলা হয়েছে, এ পর্যন্ত রাজধানীর বাইরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮১ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৩৭ জন এবং বরিশাল বিভাগে ৮ জন। এর বাইরে রাজশাহীতে একজন ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন। সরকারি হিসাবে, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ যাবৎ মৃতের সংখ্যা পাঁচজন। তবে বেসরকারি হিসাবে মৃতের সংখ্যা ২০ জনের বেশি।

রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ৫০০ শয্যার মধ্যে ১৬০টিতে ভর্তি আছেন ডেঙ্গু আক্রান্ত রোগী। হাসপাতালটিতে এখন পর্যন্ত ভর্তি ৫৮৫ ডেঙ্গু রোগীর মধ্যে ১৬০ জন ছাড়া বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে বলে আজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই