তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে উপ-নির্বাচনে ইভিএম মেশিনে ভোট গ্রহণ

রাণীনগরে উপ-নির্বাচনে ইভিএম মেশিনে ভোট গ্রহণ
[ভালুকা ডট কম : ২৫ জুলাই]
সারা দেশের মতো নওগাঁর রাণীনগরে ইভিএম (ইলেকট্রন ভোটিং মেশিন) মেশিনে উপ-নির্বাচনের ভোট গ্রহণ। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ২০১৮ সালের নভেম্বর মাসের ২০তারিখে মৃত্যুবরণ করেন। ওই তারিখে এই ওয়ার্ডকে শূন্য ঘোষনা করা হয়। পরবর্তিতে এই ওয়ার্ডে চলতি বছরের ২৫জুলাই ভোটগ্রহনের তারিখ হিসেবে ঘোষনা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন চলতি বছরের জুন মাসের ১৭ তারিখে নির্বাচনের তফসিল ঘোষনা করে। তফসিল ঘোষনার পর ওই ওয়ার্ডের মো: ইদ্রিস, মো: খলিল প্রাং ও রাজ্জাক প্রামাণিক এই ৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র উত্তোলন ও যাচাই-বাছাই শেষে প্রতিক নিয়ে চালিয়ে আসছেন তাদের নির্বাচনী যুদ্ধ। এই ওয়ার্ডের মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন। এর মধ্যে পুরুষ ভোটার হলেন ৭শত ৪৫জন ও মহিলা ভোটার হলেন ৮শত ১২জন।

রাণীনগর উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচন উপলক্ষে ইভিএম মেশিনে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলায় প্রথম এই ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় যে পুরুষের তুলনায় মহিলা ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। তারা দীর্ঘ লাইনে দাড়িয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্যে দিয়ে ইভিএম মেশিনে ভোট দিতে দেখা গেছে। দুপুর পর্যন্ত রাণীনগর কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শতকরা ৪৫ ভাগ ভোট পড়েছে বলে জানান প্রিজাইডিং কর্মকর্ত। বিকেল ৫টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। ভোট উপলক্ষে গ্রহন করা হয়েছে ৩স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই ভোট কেন্দ্রে মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন।

প্রিজাইডিং ও উপহেলা যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষ বলেন ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্যে দিয়ে ইভিএম মেশিনে ভোট দিচ্ছে সাধারন ভোটাররা। দুপুর পর্যন্ত এই কেন্দ্রে শতকরা ৩৫ভাগ ভোট পড়েছে। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে মহিলার চেয়ে পুরুষ ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পাচ্ছে। শেষ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে আশা করছি।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহবুব আলম বলেন জেলায় এই প্রথম ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই ভোট উপলক্ষে ৩স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয়নি। আশা করছি শেষ সময় পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ শেষ হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই