তারিখ : ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে মেডিকেল অফিসার ৬ বছর কর্মস্থলে অনুপস্থিত

নান্দাইলে মেডিকেল অফিসার ৬ বছর কর্মস্থলে অনুপস্থিত
[ভালুকা ডট কম : ২৯ জুলাই]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডা. অনুজা রায় বণিক প্রায় ৬ বছর ধরে কর্মস্থলে বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন। ফলে চিকিৎসা কার্যক্রমে ব্যাপক জটিলতার সৃষ্টি হয়েছে।

অনুসন্ধানে জানাগেছে ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী এনামুল হক জানান, সহকারী সার্জন ডা. অনুজা রায় বণিক বিগত ১৩ই ফেব্রুয়ারি ২০১৪ থেকে কর্মস্থলে অনুপস্থিত আছেন। বার বার তাকে কর্মস্থলে যোগদানের পত্র দেওয়া হলেই তিনি কোন উত্তর প্রদান থেকে বিরত আছেন।

জানাগেছে, দীর্ঘদিন যাবত তিনি আমেরিকায় বসবাস করছেন। বর্তমানে তিনি বেতন ভাতাও উত্তোলন করছেন না। অপরদিকে ডা. জাহিদুল ইসলাম নামে একজন চিকিৎসক ২০১৭ইং সন থেকে ময়মনসিংহ পুলিশ লাইন হাসপাতালে পেষনে কর্মরত থাকলেও নান্দাইল থেকে বেতন ভাতা গ্রহন করছেন। এতে করে নান্দাইল হাসপাতালের একটি পদ ব্লক হয়ে আছে। নান্দাইল উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সভায় উক্ত বিষয়ে একাধিকবার সিদ্ধান্ত গ্রহন করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলেও উক্ত বিষয়ে কোন কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা।

স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডা. আবুল কাশেম জানান, বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার লিখিতভাবে জানালে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। আর পেষন বাতিলযোগ্য এই বিষয়টিও লিখিত আকারে জানানো হলে ব্যবস্থা গ্রহন করা হবে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগের উল্লেখিত দুইটি পদ সহ বিভিন্ন পদে ৬৮টি পদ শুণ্য থাকায় প্রায় ৫ লক্ষ লোকের আবাসস্থল নান্দাইলে স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা করুন অবস্থায় এসে দাড়িয়েছে। বিষয়টির প্রতি উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরীভাবে দৃষ্টি দেওয়া প্রয়োজন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই