তারিখ : ২১ আগস্ট ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ডেঙ্গু রোগী সনাক্ত,পরীক্ষার ডিভাইস নেই হাসপাতালে

নওগাঁয় ডেঙ্গু রোগী সনাক্ত হলেও পরীক্ষার ডিভাইস নেই হাসপাতালে
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
নওগাঁ সদর হাসপাতালে বুধবার ১জনসহ গত ৫দিনে ১১জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাঁকী ৮জন নওগাঁ সদর হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম বলেন, ডেঙ্গু আক্রান্ত ১১জন রোগীর নয়জনই ঢাকা থেকে জ্বর নিয়ে নওগাঁয় আসেন। তবে এখন পর্যন্ত  জেলার ১০ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ নওগাঁ সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কোন ডিভাইস না থাকায় শহরের বেসরকারি দুইটি ক্লিনিকে পরীক্ষা ও শনাক্ত করা হচ্ছে।

জেলায় ডেঙ্গু আক্রান্তরা হলেন-জেলার মহাদেবপুর উপজেলা সদরের মোরশেদ আলী (৩৫), পত্নীতলার জুটুবটি গ্রামের সিহাব উদ্দিন (৩১), সদরের তিলকপুর গ্রামের সুখি বানু (২৩) ও সদরের চকদেবপাড়ার সাংবাদিক শেখ আনোয়ার হোসেনের স্ত্রী হোসনে আরা (৪৫), মহাদেবপুরের মুঘইল গ্রামের ইঞ্জিনিয়ার আতিকুর রহমান (২৫), রানীনগরের আবাদপুকুর গ্রামের কলেজ ছাত্র মেহেদী হাসান (২০), সদর উপজেলার চাকলা কালুপাড়া গ্রামের বিশ্ববিদ্যালয় ছাত্রী সিফাইত জাহান (২০), মান্দার তুরাগবাড়িয়া গ্রামের লাইলী বেগম (৩২) ও নওগাঁ সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও হাট নওগাঁর বাসিন্দা ইয়াসির আরাফাত সবুজের স্ত্রী সাবিহা খাতুন (২২)সহ মোট ১১জন। এদের মধ্যে মোরশেদ, সিহাব ও সুখিকে গত ২৮ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অপর ৭জন মঙ্গলবার বিকালে ও বুধবার সকালে ১জনকে নওগাঁ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হোসনে আরা ও সাবিহা তাদের নিজ বাসভবনে থেকে চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ডিভাইস নেই। তাই ডিভাইস আনতে ঢাকায় লোক পাঠানো হয়েছে। তিনি ঈদে ঢাকা থেকে আসা লোকজনের মাধ্যমে জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়ার আংশঙ্কা ব্যক্ত করেন।

নওগাঁর প্রবীণ সাংবাদিক ও আইনজীবী শেখ আনোয়ার হোসেন বলেন, নওগাঁ সদর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে তিনি তার স্ত্রীর ডেঙ্গু পরীক্ষা শহরের একটি বেসরকারি ক্লিনিকে করিয়েছেন। নওগাঁর সিভিল সার্জন মোমিনুল হক বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা বাসগুলোতে এডিস মশা নিধনকারি স্প্রে করলে জেলায় এডিস মশা আসা ঠেকানো যাবে। ডেঙ্গু ছড়ানো প্রতিরোধে ঢাকা থেকে আসা গাড়িতে মশার ওষুধ দেওয়ার পরামর্শ দিয়েছেন  তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই