তারিখ : ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে আনন্দমার্গীয় মতে যৌতুকবিহীন বিয়ে

রায়গঞ্জে আনন্দমার্গীয় মতে যৌতুকবিহীন বিয়ে,কনে মৎস্য কর্মকর্তা বর এসিল্যান্ড
[ভালুকা ডট কম : ০৬ আগস্ট]
রায়গঞ্জে আনন্দমার্গীয় বিধানে গান্ধর্বমতে মৎস্য কর্মকর্তা কনে ও এসিল্যান্ড বরের যৌতুকবিহীন ব্যাতিক্রমধর্মী বিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার মধ্যরাতে উপজেলার ঘুরকা ইউনিয়নের ভূঁইয়াগাতী গ্রামে কনের পিতা সাধন চন্দ্র মোদকের বাড়িতে বিশিষ্ট অতিথিবৃন্দের উপস্থিতিতে বিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

বর বিশ্বজিৎ দেব (৩২) সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলা এসিল্যান্ড। কনে সুনন্দা মোদক (২৮) মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলা মৎস্য কর্মকর্তা। বর হবিগঞ্জ জেলার আজমেরীগঞ্জ উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত সতীশ চন্দ্র দেবের পুত্র।

আনন্দমার্গীয় সন্যাসী আচার্য সুজিতানন্দ অবধুতের পরিচালনায় বিয়ের পৌরহিত্য করেন রংপুর আনন্দ মার্গীয় আশ্রমের প্রধান আচার্য প্রেমানন্দ অবধুত। আনন্দমার্গীয় বিধানে প্রাচীন আর্য ভারতীয় গান্ধর্বমতে বেদমন্ত্র ও শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে বিয়ে সম্পন্ন হয়।

বিয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শাহজাদপুর উপজেলার সমাজসেবা কর্মকর্তা আনন্দমার্গের কর্মী বিপ্লব সরকার ও সহধর্মিনী গাইনী বিশেষজ্ঞ ডাঃ অন্নপূর্ণা কুন্ডু ,  চান্দাইকোনা আনন্দমার্গীয় গৃহীকর্মী পরিমল দাশ ও পাইকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশিষ্ট সমাজসেবক প্রদীপ কুমার সরকার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সিরাজগঞ্জ, নাটোর, বগুড়া, রংপুর ও দিনাজপুরের আনন্দমার্গের আচার্য ও গৃহী কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

নানা উপাচারে আয়োজিত ভোজানুষ্ঠানে অংশ গ্রহন করেন বর ও কনে পক্ষের স্বজনসহ সহস্রাধিক অতিথিবৃন্দ। এই ব্যাতিক্রমধর্মী বিয়ে অনুষ্ঠান এলাকায় জনমনে যৌতুক বর্জনে বিশেষ চমকের সৃষ্টি করেছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই