তারিখ : ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মা ও শিশুর ডেঙ্গুজ্বর সনাক্ত

ভালুকায় মা ও শিশুর ডেঙ্গুজ্বর সনাক্ত
[ভালুকা ডট কম : ১৩ আগস্ট]
ডেঙ্গু জ্বরের রুগী রাজধানী ঢাকায় কিছুটা কমলেও মফস্বলের জেলা ও উপজেলাগুলোতে প্রতিদিনই কমবেশি ডেঙ্গু জ্বরের রুগী সনাক্ত হচ্ছে। পবিত্র ঈদুল আজহার ছুটির দিনগুলোতেও ভালুকা  মাস্টার  হাসপাতালে বেশ কয়েকজন ডেঙ্গু জ্বরের রুগী সনাক্ত হয়।

ঈদের ছুটিতে চাষাড়া, নারায়নগঞ্জের ব্যবসায়ী জনাব রবিন খান সপরিবারে ভালুকা উপজেলার মাস্টারবাড়ি ডুবালিয়াপাড়ায় শশুড়ের বাসায় বেড়াতে আসেন। ঈদের আগের দিন তাঁর স্ত্রী মারিয়া আক্তারের (২৭) জ্বর থাকায় ভালুকা মাস্টার হাসপাতালে ডাক্তার দেখাতে আসলে আবাসিক চিকিৎসক ডাঃ আরিফুল হক পরীক্ষা নিরীক্ষা করে রুগীনির ডেঙ্গু জ্বর পান।  এদিকে ঈদের দিন বিকালবেলা তাঁর পাঁচ বছরের শিশু সন্তান মোঃ রাফিকে (৫) ভালুকা মাস্টার হাসপাতালে শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মুশফিকুর রহমানের কাছে নিয়ে আসলে তিনিও শিশুটির ডেঙ্গু জ্বর পান। মোঃ রাফি নারায়ণগঞ্জের বন্দর শিশু নিকেতন কিন্ডার গার্টেন স্কুলের শিশু শ্রেণির ছাত্র।

ডাঃ মুশফিকুর রহমান বলেন মা এবং শিশু দুজনেই ঈদের আগের সপ্তাহে ফার্মগেট ঢাকার তেজকুনি পাড়ায় বেড়াতে গিয়ে এডিস মশার দ্বারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তবে মা ও  শিশু  উভয়ই এখন পর্যন্ত সুস্থ আছেন। ডেঙ্গু জ্বরের যেকোন জটিলতা দেখা দিলে ঢাকা অথবা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হতে পরামর্শ দেন। তিনি আরও বলেন ঢাকায় যায়নি ভালুকার স্থানীয় এমন কারোরই এখন পর্যন্ত ডেঙ্গু জ্বর ধরা পড়েনি। গ্রামে এডিস মশা না থাকায় মফস্বলের মানুষজন ডেঙ্গু জ্বর থেকে নিরাপদে আছেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই