তারিখ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দুটি বাল্যবিবাহ বন্ধ করল স্থানীয় প্রশাসন

ভালুকায় এক রাতে দুই বাল্যবিবাহ বন্ধ করল স্থানীয় প্রশাসন
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
ভালুকা উপজেলায় শুক্রবার রাতে বগাজান ও বিরুনীয়া গ্রামের দুটি বাল্যবিবাহ বন্ধ করেছে স্থানীয় প্রশাসন। কনের বয়স ১৮ বছর না হওয়া পযন্ত বিয়ে দেবেন না বলে অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

সূত্রে জানাযায়,উপজেলার বিরুনীয়া গ্রামে রাত ৯ টার দিকে বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় একটি দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী।দাখিল পরীক্ষার রেজিষ্টেশনে উল্লেখ জন্ম তারিখ অনুযায়ী তাঁর বয়স হয়েছে ১৭বছর ছয় মাস। বর পাশের গোয়ারী গ্রামের আবুল হোসেনের ছেলে সোহেল। গোপন তথ্যের ভিত্তিতে বিয়েবাড়িতে উপস্থিত হন ভালুকা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রোমেন শর্মা। সঙ্গে ছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাঁদের উপস্থিতি টের পেয়ে বর যাত্রী পালিয়ে যান। কনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বিয়ের আয়োজন বন্ধ করে দেওয়া হয়। কনের মাসহ স্থানীয় কয়েকজন গন্যমান্য ব্যক্তির কাছ থেকে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পযন্ত বিয়ে দেবেন না বলে মুচলেকা নেওয়া হয়।

অপর দিকে রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বগাজান গ্রামে বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় একটি বিদ্যালয়ে সপ্তম শ্রেণির ছাত্রী পর্যন্ত পড়া-লেখা করেছে।একবছর ধরে পড়া-লেখা বন্ধ করে বাড়িতেই থাকে। পরিবারের দেওয়া তথ্য অনুযায়ী তার বয়স হয়েছে ১৫বছর। বর উপজেলার গোয়ারী গ্রামের আব্দুস ছেলে সোহেল। গোপন তথ্যের ভিত্তিতে এই বিষয়টি জানার পরবিয়েবাড়িতে পুলিশ পাঠান ভালুকা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রোমেন শর্মা।পরে কনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বিয়ের আয়োজন বন্ধ করে দেয় পুলিশ। এরপর কনের চাচাসহ স্থানীয় কয়েকজন গন্যমান্য ব্যক্তির কাছ থেকে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মুচলেকা নেওয়া হয়।

ভালুকা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রেমেন শর্মা বলেন,বাল্য বিয়ে একটি অপরাধ। পরিবার, বিশেষ করে মা–বাবা এ বিষয়ে সচেতন হলে বাল্যবিবাহ পুরোপুরি বন্ধ করা যাবে বলে উল্লেখ করেন তিনি। এ জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই