তারিখ : ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে প্রয়াত শিক্ষক স্বরণে আলোচনা সভা

নান্দাইলে প্রয়াত শিক্ষক স্বরণে আলোচনা সভা
[ভালুকা ডট কম : ৩০ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার উলুহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক ধীরেন্দ্র কিশোর চক্রবর্তী (ছয়ানী স্যার) স্বরণে বৃহস্পতিবার (২৯আগস্ট) বিদ্যালয় প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সমাজ সেবক একেএম হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্টিত স্বরণ সভা মরহুমের পুত্র ময়মনসিংহ মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রবীন শিক্ষক শ্রী মিলন কুমার চক্রবর্তী প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

সাইফুল ইসলাম ভূইঁয়া লিটন ও সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম শফিক এর সঞ্চালনায় অনুষ্ঠিত স্বরণ সভায় প্রবীন শিক্ষক বাবু তপন কুমার সাহা চৌধুরী, নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান মোঃ এনামুল হক বাবুল, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ ফজলুল হক ভূইঁয়া, নান্দাইল সাংবাদিক সমিতির সেক্রেটারী এবি সিদ্দিক খসরু, মফস্বল সাংবাদিক ফোরামের সেক্রেটারী মোঃ বিল্লাল হোসেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

প্রয়াত প্রধান শিক্ষককের কর্মবহুল জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা সভায় অংশগ্রহন করেন নান্দাইল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক মোঃ মাহবুবুর রহমান বাবুল, সমাজ সেবক মোজাহিদ উদ্দিন ভূইঁয়া খোকন, প্রধান শিক্ষক শেখ সাদি আহম্মেদ, প্রধান আলী আশরাফ স্বপন, মোঃ নাজিম উদ্দিন, ডাক্তার ভানু কুমার সেন, নূরুল আমিন ভূইঁয়া, ইউপি সদস্য রাফিউল হাফিজ রুকন প্রমুখ সুধীজন। অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃ আজহারুল ইসলাম, মোঃ আবুল কাসেম ভূইঁয়া, এআইএম ফারুক।

উল্লেখ্য, প্রয়াত শিক্ষক ধীরেন্দ্র কিশোর চক্রবর্তী দীর্ঘ সময় উলুহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। প্রসঙ্গক্রমে বক্তারা বলেন, ১৯৭১ সনের ২৯ আগস্ট রাজাকার বাহিনীর সদস্যরা শিক্ষক ধীরেন্দ্র কিশোরকে হত্যার উদ্যোশে নৌ-পথে উলুহাটি গ্রাম দিয়ে নেবার সময় উলুহাটি গ্রামের সর্বজনসাধারণ রাজাকারদের নৌকা আটকিয়ে ধীরেন্দ্র কিশোরকে রেখে দেন। ফলে তাঁর জীবন রক্ষা পায়। এই ঘটনার স্বরণে ভারতে অবস্থানরত তাঁর মেয়ে কামনা চক্রবর্তী একটি অডিও বার্তা উলুহাটি গ্রামবাসীর উদ্দ্যোশে প্রেরণ করেন। বার্তাটি মাইকে বাজানো হলে উপস্থিত প্রায় এক হাজার ¯্রােতার চোখে পানি আসে। প্রধান অতিথি বক্তব্যে শিক্ষক ধীরেন্দ্র চক্রবর্তী এই ঘটনা স্বরণ করে কান্নায় ভেঙ্গে পড়েন এবং উলুহাটি গ্রামের মাটি তার কপালে ঘেষে উপস্থিত সকলের গভীর কৃতজ্ঞা প্রকাশ করে বলে আপনাদের ঋণ পরিশোধ করার মত নয়।

অনুষ্ঠানে প্রয়াত শিক্ষককের ছেলে,বউ, নানি, নাতনি উপস্থিত ছিলেন। স্বরণ সভায় সর্বসম্মতিক্রমে প্রয়াত শিক্ষককের নামে উলুহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি শ্রেনী কক্ষের নামাকরণ সহ তার একটি ছবি টাংগিয়ে রাখার জন্য সকলেই একমত পোষণ করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই