তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার এখন বড় চ্যালেঞ্জ-মির্জা ফখরুল

নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তিই এখন বড় চ্যালেঞ্জ-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ০১ সেপ্টেম্বর]
নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তিই এখন বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে আজ (রোববার) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর, সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিএনপির জনমত একটি ঐতিহাসিক ঘটনা। জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক কাঠামো দেয়ার জন্য তিনি কাজ শুরু করেছিলেন। কিন্তু দুঃখের বিষয় যে, যে আওয়ামী লীগ গণতন্ত্রকে হরণ করেছিল, একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছিল, তারাই অবৈধভাবে ক্ষমতায় এসে বিরোধীদলগুলোকে নিশ্চিহ্ন করার চক্রান্ত শুরু করেছে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রকে যিনি আবারও উদ্ধার করেছিলেন, সেই খালেদা জিয়াকে ১৮ মাস অবৈধভাবে কারাগারে আটকে রেখে গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে। বিএনপির ২৬ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এক লাখ মামলা দেয়া হয়েছে। এজন্য বিএনপিকে আরও বেশি ঐক্যবদ্ধ থাকতে হবে এবং সবাইকে সঙ্গে নিয়ে গণতন্ত্রকে উদ্ধার করতে হবে।

গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি বিএনপির জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রতিকূল অবস্থার মধ্যদিয়ে রাজনীতি করছি। সারাদেশে আজকের অনুষ্ঠানে বাধা দেয়া হয়েছে। বর্তমান সরকার গণতন্ত্রের ন্যূনতম স্পেসও দিচ্ছে না। তারা গণতন্ত্র বিশ্বাস করে না। এজন্য তারা ছলেবলে কৌশলে নির্যাতন করে ক্ষমতায় টিকে আছে।

সকাল ১০টায় জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি মহাসচিবসহ দলের নেতাকর্মীরা। এ সময় ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন তারা। এ সময়, জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা, দেশ ও জাতির শান্তি, কারাবন্দি বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করেন তারা।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর  বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান। সেই হিসেবে নানা আয়োজনে সারাদেশে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে দলটির নেতাকর্মীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই