তারিখ : ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পলিথিনের ব্যবহার বন্ধে প্রচারপত্র বিলি

ভালুকায় পলিথিনের ব্যবহার বন্ধে প্রচারপত্র বিলি
[ভালুকা ডট কম : ০৫ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলায় পলিথিনের ব্যবহার রোধে জনসচেতনতায় প্রচারপত্র বিলি করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার সিডস্টোর বাজারে এই প্রচারপত্র বিলি করেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রোমেন শর্মা।

সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে উপজেলার সিডস্টোর বাজারের জনগণের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে নিষিদ্ধ পলিথিন ব্যবহার না করার জন্য প্রচারপত্র বিলি করেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রোমেন শর্মা। ওই সময় বাজারে থাকা লোকজন ও দোকানিদের হাতে প্রচারপত্র তুলে দেন তিনি।একই সঙ্গে পণ্য পরিহবনের জন্য দোকানে থাকা পলিথিন গুলোও নিয়ে নেন তিনি। একপর্যায়ে তিনি জানতে পারেন,বাজারের কয়েকটি দোকানে পলিথিন লোকিয়ে রাখা হচ্ছে পরবর্তিতে বিক্রি জন্য। পরে তিনটি দোকানে অভিযান চালিয়ে বেশকিছু পলিথিন জব্দ করেন তিনি। এরপর তাদের দোকানের সামনে ভ্রাম্যমান আদালত বসিয়ে শামিম ট্রেডার্সকে ১০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্স ও ব্যবসায়ী ওবায়দুলের দোকান থেকে দুই হাজার টাকা করে জরিমানা আদায় করেন। পরে সব পলিথিন একত্র করে উপজেলা ভূমি কার্যালয়ের একটি কক্ষে রাখা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা জানান, পলিথিনের ব্যবহার রোধে জনসচেতনতায় প্রচারপত্র বিলি করার সময় সিডস্টোর বাজারের তিন ব্যবসায়ীকে নিষিদ্ধ পলিথিন লোকিয়ে রেখে গোপনে বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে। ওই বাজার থেকে প্রায় দুইশ কেজি পলিথিন জব্দ করা হয়েছে।পলিথিন গুলো গুলো ভূমি কার্যালয়ের একটি কক্ষে জব্দ করে আপাতত রাখা হয়েছে। পরিবর্তীতে পলিথিন গুলো পরিবেশ অধিদপ্তরে  পাঠানো হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই