তারিখ : ০৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হাসিনাই এরশাদকে ক্ষমতা দখলের সুযোগ করে দিয়েছিলেন

শেখ হাসিনাই এরশাদকে ক্ষমতা দখলের সুযোগ করে দিয়েছিলেন-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ০৯ সেপ্টেম্বর]
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সাবেক সেনাশাসক হুসেইন মুহম্মদ এরশাদকে ক্ষমতা দখলের সুযোগ করে দিয়েছিলেন। এরশাদের  সমর্থন নিয়েই আওয়ামী লীগ ক্ষমতা দখল করেছে।

আজ (সোমবার) সকালে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের একথা বলেন মির্জা ফখরুল। এ সময় জিয়াউর রহমানকে নিয়ে সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যক অসত্য বলেও দাবি করেছেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বরাবরই তিনি (শেখ হাসিনা) এরশাদকে সঙ্গে নিয়ে জোট করে ভোট করেছেন। এরশাদকে সঙ্গে নিয়েই দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছেন, মানুষের অধিকারকে কেড়ে নিয়েছেন। দেশে গণতন্ত্রকে হত্যা করে, এরশাদকেই বিরোধী দলে বসিয়েছেন। আর তার দলকে নিয়েই বর্তমান সরকার ক্ষমতা দখল করে আছে।

এর আগে গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বলেন,পঁচাত্তরে জাতির পিতার হত্যার পর জিয়া ক্ষমতা দখল করেন। তাকে অনুসরণ করে এরশাদ প্রথমে মার্শাল ল’জারি করেন। এরপর নিজেই ক্ষমতা দখল করেন। প্রধানমন্ত্রী আরো বলেন, ১৯৮২ সালে এরশাদকে ক্ষমতা দখলের সুযোগ করে দিয়েছিলেন খালেদা জিয়া। বিনিময়ে এরশাদ সাহেব তাকে দুটি বাড়ি এবং নগদ ১০ লাখ টাকাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছেন।

প্রধনমন্ত্রীর এ বক্তব্যে জবাবে আজ বিএনপিএ মহাসচীব  মির্জা ফখরুল বলেছেন, আওয়ামী লীগ  বরাবরই এরশাদের জাতীয় পার্টির কাছ থেকে সমর্থন সুবিধা নিয়ে ক্ষমতা দখলে রেখেছে।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই