তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বন থেকে সহস্রাধিক গজারীসহ মূল্যবান গাছ কর্তন

কালিয়াকৈরে সরকারী বন থেকে এক সপ্তাহে সহস্রাধিক গজারীসহ মূল্যবান গাছ কর্তন
[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর]
গাজীপুরের কালিয়াকৈরে সরকারী বন থেকে  এক সপ্তাহে গজারী,আকাশমনি ও সেগুনসহ সহস্রাধিক  মূল্যবান গাছ কর্তন করে পাচার করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে । উপজেলার কালিয়াকৈর রেঞ্জের বোয়ালী বিটের পাইকপাড়া ও পিপড়াছিটসহ মৌজায় এঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়, এক শ্রেণির চোরাই কাঠ ব্যবসায়ি সংশ্লিষ্ট বিট কর্মকর্তার  যোগসাজসে রাতের আধারে সরকারী বনের মূল্যবান  গাছ কেটে চোরাই পথে  পাচার করছে। গত এক সপ্তাহে উপজেলার কালিয়াকৈর রেঞ্জের অধিন  বোয়ালী বিটের পাইকপাড়া ও পিপড়াছিট মৌজাস্থিত সরকারী বন থেকে গজারী, আকাশ মনি ও সেগুনসহ সহস্রাধিক মূলবান গাছ কর্তন করে চোরাই পথে পাচার করা হয়। কয়েকদিন  আগে  বোয়ালী বিটের অধিন  পিঁপড়াছিট মৌজাস্থিত রকমানের বাড়ির নিকটস্থ  সরকারী বন থেকে অর্ধশতাধিক গজারী,সেগুন ও আকাশ মনি গাছ কেটে চোরাই পথে পাচার করা হয়েছে বলে জানা যায়।

অপরদিকে  মঙ্গলবার রাতে বোয়ালী বিটের অধিন পাইকপাড়া মৌজাস্থিত কালিয়াকৈর-ফুলবাড়িয়া সড়কের হবুয়ারচালা ষ্টেশন এলাকায় সরকারী বন থেকে নয় শতাধিক মূল্যবান গজারী গাছ কেটে চোরাই পথে পাচার করা হয় বলে সরজমিনে জানা যায়।

এব্যপারে আলাপকালে কালিয়াকৈর বিট কর্মকর্তা ইলিয়াস হোসেন বিষয়টি অস্বীকার করে বলেন, সরকারী বন থেকে গজারী গাছ নয় কয়েকটি বাগানের গাছ কর্তন করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই