তারিখ : ২১ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফুলপুরে বাল্য বিয়ে বন্ধে ইউএনওর অভিযান

ফুলপুরে বাল্য বিয়ে বন্ধে ইউএনওর অভিযান
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম একটি বাল্য বিয়ে বন্ধ করতে রোববার ভোর রাত পর্যন্ত অভিযান চালিয়ে নজির স্থাপন করেছেন।

জানা যায়, হালুয়াঘাট উপজেলার শাকুয়াই গ্রামের আজিজুল ইসলামের মেয়ে অষ্টম শ্রেণির ছাত্রী মনি আক্তারের (১৩) সাথে তারাকান্দা উপজেলার নগুয়া গ্রামের এক ছেলের সাথে বিয়ে ঠিক হয়। ফুলপুর উপজেলার বিলাসাটী গ্রামে মেয়ের নানা হোসেন আলীর বাড়িতে শনিবার রাতে বিয়ের অনুষ্ঠান চলছিল। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম রাত ১১ টার দিকে পুলিশসহ অভিযান চালান। এরআগেই টের পেয়ে কাবিন ছাড়াই মেয়েকে নিয়ে ছেলে বাড়ি ফিরে যায়।

পরে ছেলের বাড়িতে অভিযান চালালে টের পেয়ে সেখান থেকেও পালিয়ে যায়। এ পর্যায়ে ছেলের চাচা হারুন মেম্বার ও ঘটক সাদেক মিয়াকে আটক করে ইউএনও বিভিন্ন স্থানে মেয়ে উদ্ধার অভিযান অব্যাহত রাখেন। এতে উপায়ন্ত না দেখে মেয়েকে তার নানার বাড়ির কাছে ফেলে রেখে ছেলে পালিয়ে যায়। পরে রাত ৩ টার দিকে মেয়ের পিতামাতাকে ভ্রাম্যমান আদালতে ৫ হাজার জরিমানা ও ১৮ বছর পুর্ণ হওয়ার আগ পর্যন্ত বিয়ে না দেয়ার প্রতিশ্রুতিতে মুচলেখা নিয়ে অভিযানর সমাপ্তি ঘটান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই