তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতির এ দুঃসময়ে প্রয়োজন জাতীয় সংলাপ-বঙ্গবীর

কেবল দুর্নীতিবিরোধী অভিযান দিয়ে সংকট থেকে দেশকে বাঁচানো যাবেনা
জাতির এ দুঃসময়ে প্রয়োজন জাতীয় সংলাপ-বঙ্গবীর
[ভালুকা ডট কম : ৩০ সেপ্টেম্বর]
বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, শুধু দুর্নীতিবিরোধী অভিযান দিয়ে সামগ্রিক সংকট থেকে দেশকে বাঁচানো যাবেনা। জাতির এ দুঃসময়ে প্রয়োজন জাতীয় সংলাপ।একটি আন্তরিক জাতীয় সংলাপ ছাড়া প্রধানমন্ত্রী দেশকে বাঁচাতে পারবেন না। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘চলমান দুর্নীতিবিরোধী অভিযান ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ সম্পর্কে দলীয় বক্তব্য উপস্থাপন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী  বলেন, সত্যিকার অর্থে বর্তমান  সরকার গণতান্ত্রিক সরকার নয়; জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়।  এ অবস্থায়  দেশের সংকট মুক্তির জন্য একটি জাতীয় সংলাপ আয়োজন করার  আহবান জানান কাদের সিদ্দিকী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক উল্লেখ করেন, শুধু ক্যাসিনোবিরোধী অভিযানের মাধ্যমে দুনীতি দমন বা নিয়ন্ত্রণ করে ফেলা সম্ভব এরকম একটা ধারণা সৃষ্টির অপচেষ্টা লক্ষ্য করা যাচ্ছে। অথচ দেশে সাম্প্রতিকালে সবচেয়ে বড় দুর্নীতি হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্লজ্জ ভোট ডাকাতির মাধ্যমে, যেটা প্রশাসনের মাধ্যমে সংঘঠিত হয়েছে। যে প্রশাসন দিয়ে এত বড় দুর্নীতি সংঘটিত হয়েছে তাদের পক্ষে দুর্নীতির বিরুদ্ধে নৈতিক অবস্থান নেয়া কতটা সম্ভব তা বিবেচনার দাবি রাখে।

লিখিত বক্তব্যে আরো বলা হয়েছে, আওয়ামী ঘরানার লোকদের একের পর এক গ্রেফতার দেখে আমরা অবাক ও বিষ্মিত, তবে দেশের সমস্ত দুনীতি সরকারি দলের নিয়ন্ত্রণে, অন্য দল, গোষ্ঠী তারা কি ধোয়া তুলসী পাতা? ক্রীড়া প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে মসজিদের শহর ক্যাসিনোর শহরে পরিণত করায় পুলিশসহ প্রশাসনের কারোর কি ভূমিকা নেই? ব্যাংক, শেয়ারবাজার লুট, টেন্ডারবাজি, রাস্তাঘাটে চাঁদাবাজি, লুটতরাজ এসবের হাত থেকে দেশকে মুক্ত করতে বঙ্গবন্ধুকন্যা আন্তরিকভাবেই এ অভিযানে ব্রতি সেটা দেশবাসী দেখতে চায়। আসুন ৭১’র মতো সকলে মিলে দেশের এ চরম দুর্যোগ থেকে উত্তরণের চেষ্টা করি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই