তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় এমপির আশ্বাসে রিক্সা চালকদের বিক্ষোভ প্রত্যাহার

ভালুকায় এমপির আশ্বাসে রিক্সা চালকদের বিক্ষোভ প্রত্যাহার
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
ভালুকায় রিক্সা চালকদের হাইওয়ে পুলিশ ও দালালদের হয়রানির প্রতিবাদে মঙ্গলবার (০১অক্টোবর) দুপুরে পৌর সদরের কানার বাজার এলাকায় প্রতিবাদ সমাবেশ  এবং উপজেলা পরিষদের সামনে ১ঘন্টা ব্যাপী বিক্ষোভসহ মানববন্ধন করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারক লিপি প্রদান করেন।

বিকালে শতাধিক বিক্ষোভকারী রিক্্রাচালক স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদের সাথে তার নিজ বাসভবনে সাক্ষাত করলে তিনি বলেন প্রশাসনের সাথে আলোচনা করে যা করলে ভালো হয় তাই করব। যদি কেউ আপনাদের কাছ থেকে চাঁদা বা দালালরা রিক্সা ছাড়িয়ে দেয়ার কথা বলে আমাকে জানাবেন তারা যেই হউক ছাড় দেয়া হবেনা । আশ্বাসে বিক্ষোভ কারীরা যার যার বাড়ী চলে যান।এসময় উপস্থিত ছিলেন ভালুকা পৌর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম আপন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পাপ্পু  ।

এর আগে সকালে  পৌর এলাকার কানার বাজার এলাকায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ভুক্তভোগী রিক্্রা চালকরা।এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পলিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, উপজেলা পরিষদে গত আইন শৃংখলা কমিটির মাসিক সভায় আমি  আপনাদের ওই সকল সমস্যা সমাধানের ব্যাপারে আলোচনা করেছি । তিনি আরও বলেন, আপনাদের প্রান প্রিয় নেতা সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু  এমপি মহোদয় অসহায় শ্রমিকদের পাশে আছেন । কালাম বলেন, যদি কেহ আপনাদের কাছ থেকে চাঁদা বা দালালরা রিক্সা ছাড়িয়ে দেয়ার কথা বলে আমাকে জানাবেন তারা যেই হউক ছাড় দেয়া হবেনা ।

অটো রিক্সা পরিবহণ মালিক সমবায় সমিতির সভাপতি রফিকুল ইসলামের  সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র এ.কে.এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাওহিদুল ইসলাম আপন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পাপ্পু প্রমূখ । ভুক্তভোগি চালকরা জানান, আমরা রোগি নিয়ে রাস্তা পার হতে গেলে হাইওয়ে পুলিশ রিক্্রা নিয়ে যায, পরে দালালদের মাধ্যমে ১০ থেকে ১৫ হাজার টাকা নিয়ে ছেড়ে দেয় ।মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সকলের মমতাময়ী মা আমারা সন্তানদের নিয়ে একমুটু ভাত খেয়ে বেচে থাকতে চাই। আপনি আমাদের বাচান আমরা বাচতে চাই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই