তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শুদ্ধি অভিযানের মধ্যে বুয়েটে ছাত্র হত্যার ঘটনা হতাশাজনক-টিআইবি

শুদ্ধি অভিযানের মধ্যে বুয়েটে ছাত্র হত্যার ঘটনা হতাশাজনক-টিআইবি
[ভালুকা ডট কম : ১০ অক্টোবর]
দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, ছাত্রসংগঠন কেন্দ্রিক অভিযান চলার মধ্যেও সরকার সমর্থনপুষ্টদের দ্বারা বুয়েটের ছাত্র হত্যার ঘটনা হতাশাজনক।

তিনি গণমাধ্যমকে বলেছেন,  মানুষ প্রত্যাশা করেছিল সরকার সমর্থিত ছাত্রসংগঠন কেন্দ্রিক অভিযান চলার ফলে এখন হয়তো ছাত্রলীগের মধ্যে শঙ্কা, ভয় বা সচেতনতা সৃষ্টি হয়েছে। কিন্তু সেটি যে হয়নি- তা বোঝা গেল বুয়েটের ছাত্র হত্যার ঘটনায়। অভিযান যে ব্যাপক বা গভীরভাবে বিস্তৃত হচ্ছে না, তাই ছাত্র সংগঠনগুলোর এই ধরনের অপরাধ প্রবণতা সংস্কৃতির অংশ হয়ে গেছে।

টিআইবির নির্বাহী পরিচালক বলেন, যে শুদ্ধি অভিযান চালানো হচ্ছে, এটির উপকারিতা দেশবাসীকে পেতে হলে প্রধানমন্ত্রী যেটা বলেছিলেন কাউকে ছাড় দেয়া হবে না- সত্যিকার অর্থেই অপরাধ-দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নিশ্চিত করতে হবে। আর এটা নিজের ঘর থেকেই শুরু করতে হবে।

ড. ইফতেখারুজ্জামান আরো বলেন, সবকিছুর কেন্দ্রমূল হচ্ছে ক্ষমতা। সে বিষয়য়টি মনে রেখে যদি অভিযান পরিচালনা করা হয় তাহলে হয়তো সুফল পাওয়া যাবে। কিন্তু সেটা কতটুকু সম্ভব সেটা অবশ্য বলা কঠিন। দুর্নীতির ব্যাপকতা ও গভীরতা এত বেশি যে স্বল্প সময়ে এত বড় সমস্যার সমাধান হয়ে যাবে এটা আশা করা কঠিন। যেটা করা উচিত সেটা হলো এক ধরনের কৌশল নির্ধারণ করা উচিত। 

উচ্চপর্যায়ে যারা আছেন যাদের রাঘববোয়াল বলা হচ্ছে তাদের বিরুদ্ধে যদি কার্যকর ব্যবস্থা নেয়া হয় তাহলে অভিযানের সুফল পাওয়া যেতে পারে। অন্যথায় এই অভিযান রোগের লক্ষণ হয়ে থাকবে, চিকিৎসা হবে কিন্তু রোগের প্রতিকার পাওয়া যাবে না।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই