তারিখ : ২০ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি পেছাল

নাইকো দুর্নীতি মামলা
খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি পেছাল
[ভালুকা ডট কম : ১৪ অক্টোবর]
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতির মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ আর এক দফা পিছিয়ে আগামী ৫ নভেম্বর ধার্য করেছে আদালত। আজ (সোমবার) কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার চত্বরে স্থাপিত অস্থায়ী ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে মামলাটি চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ।

এ সময় খালেদা জিয়ার পক্ষে আইনজীবী জিয়াউদ্দিন জিয়া চার্জ শুনানি পেছানোর আবেদন করেন। শুনানি শেষে বিচারক শেখ হাফিজুর রহমানের সময়ের আবেদন মঞ্জুর করে চার্জ গঠনের  জন্য ৫ নভেম্বর পরপবর্তী তারিখ নির্ধারণ করে দেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলাটি তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। দুর্নীতির দু’টি মামলায় সতের বছরের কারাদণ্ড নিয়ে বেগম জিয়া বন্দি রয়েছেন। বর্তমানে 'গুরুতর' অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন গতকাল রাজধানীতে এক অনুষ্ঠানে বলেছেন,বেগম খালেদা জিয়ার শরীর সত্যিকারে আরও গুরুতরভাবে খারাপ হয়েছে, উনার বেঁচে থাকার ব্যাপারে সবাই এখন আশঙ্কা করছে সেকথা আমি একশবার বলব। এটার কোনো যুক্তি নাই যে, উনি বিরোধী দলের নেত্রী, তিনবার উনি প্রধানমন্ত্রী ছিলেন উনার অসুখ হওয়ার পরে চিকিৎসা পাবেন না; উনাকে মুক্ত করা হবে না- এটা কল্পনাই করা যায় না।

এর আগে শুক্রবার বিকেলে হাসপাতালে বেগম জিয়ার সাথে সাক্ষাত শেষে তার মেঝবোন সেলিমা ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। তার এক হাতের আঙ্গুল কিছুটা বেঁকে গেছে। তার জরুরিভাবে উন্নতমানের চিকিৎসা দরকার।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই