তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মেননের স্বীকারোক্তির পর সরকারের পদত্যাগ করা উচিত-রিজভী

মেননের স্বীকারোক্তির পর সরকারের পদত্যাগ করা উচিত-রিজভী
[ভালুকা ডট কম : ২০ অক্টোবর]
একাদশ জাতীয় নির্বাচনে দেশের মানুষ ভোট দিতে পারেনি, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের এমন বক্তব্যের পর, সরকারের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ (রোববার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। রিজভী বলেন, জাতির সামনে রাজসাক্ষী হয়ে রাতের ভোট ডাকাতির স্বীকারোক্তি দেয়ার মাধ্যমে নিজের দায় ও অপরাধ স্বীকার করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তার এ বক্তব্যের পর নৈতিকতা ও বাস্তবতার দিক দিয়ে বর্তমান সরকারের উচিত সংসদ ভেঙে দেয়া। সরকারের যদি লজ্জা থাকে তাহলে তাদের পদত্যাগ করা উচিত। তারা যে অবৈধ সরকার তাদের লোকেরাই তা স্বীকার করেছেন।

চেয়ারপার্সনের মুক্তি দাবি করে বিএনপির এ নেতা বলেন, দেশ চলছে সম্পূর্ণ উল্টো পথে। যারা অপরাধী রাজদণ্ড তাদের হাতে। আর নিরাপরাধ থাকেন কারাগারে। গণতন্ত্র ও দেশের পক্ষে কথা বলার কারণেই খালেদা জিয়া কারাগারে বন্দি। আর শেখ হাসিনার পলিটিক্যাল মনোপলি নীতির কারণেই নিহত সংবিধান, স্বাধীন বিচার ব্যবস্থা ও স্বচ্ছ নির্বাচন।

'সত্যের ঢোল বাতাসে বাজে' উল্লেখ করে তিনি বলেন, অপরাধবোধ মনে অস্থিরতা সৃষ্টি করে। অপকর্ম করেও কখনো কখনো মানুষ বিবেকের তাড়নায় সত্য প্রকাশ করতে বাধ্য হয়। কিন্তু সরকারের বিশ্বস্ত রাশেদ খান মেননের বক্তব্যের লক্ষ্য-উদ্দেশ্য কি তা আমাদের জানা নেই।

রিজভী আরও বলেন, গত এক দশকে দেশে দুর্নীতি-অনাচার-দুর্বৃত্তায়ন এমন পর্যায়ে পৌঁছেছে, সুবিধাবাদী মানুষরা আওয়ামী লীগকে মনে করছে টাকা বানানোর হাতিয়ার। অবস্থা এতটাই বিপর্যয়কর অবস্থায় পৌঁছেছে যে, একজন বিশ্ববিদ্যালয় উপাচার্য, তার পদের চেয়ে যুবলীগের নেতা হওয়াকে বেশি গৌরবজনক মনে করেন। আমাদের রাষ্ট্র, সমাজ ও চিন্তা-চেতনায় যে পচন ধরেছে, তার প্রমাণ একজন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আকাঙ্ক্ষা।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ করেছে ছাত্রদল। ফেসবুক আইডি হ্যাক করে অপপ্রচার চালানো হচ্ছে, এমন অভিযোগে সংবাদ সম্মেলনের পরই তাদের ওপর এই হামলা করা হয় বলে জানান ছাত্রদল নেতারা। আহত ছাত্রদলের নেতাকর্মীরা হলেন, মামুন খান, শাহাদাত শাওন, এস এম তারেক ও ওবায়দুল্লাহ নাঈম। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ (রোববার) দুপুর পৌঁনে ১টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে বেলা সোয়া ১১টার দিকে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন। পরে সেখান থেকে মধুর ক্যান্টিনে যান ছাত্রদল নেতাকর্মীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই