তারিখ : ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আবারো অনশনে ননএমপিও শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্তির আশ্বাস মেলেনি,আবারো অনশনে ননএমপিও শিক্ষক-কর্মচারীরা
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আন্দোলনরত ননএমপিও শিক্ষক নেতাদের আলোচনায় দাবি পূরণের কোনও আশ্বাস মেলেনি। তাই আজ (সোমবার) থেকে আবারো অনশন শুরু করেছেন ননএমপিও শিক্ষক-কর্মচারী নেতারা।

রোববার রাতে ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ও সাধারণ সম্পাদক ড. বিনয় ভুষণ তাদের এই কর্মসূচির কথা জানান। রাত আটটায় রাজধানীর সেগুন বাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বৈঠক শুরু হয়। বৈঠকে শিক্ষক নেতারা এমপিও নীতিমালার বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে তা পরিবর্তন করে এমপিওভুক্ত করার দাবি জানান।

সরকার স্বীকৃত ৫ হাজার ২৪২টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত ১৫ অক্টোবর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

এদিকে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের বেতনবৈষম্য নিরসনের দাবিতে গতসপ্তাহে টানা চার দিন ১ ঘণ্টা থেকে পর্যায়ক্রমে পূর্ণ দিবস কর্মবিরতি পালনের পর আগামী ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন।  প্রাথমিক শিক্ষকদের ১৪টি সংগঠন নিয়ে গঠিত মোর্চা ‘বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’-এর ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলে শিক্ষক নেতারা জানিয়েছেন।

শিক্ষক ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা জানিয়েছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনবৈষম্যের অবসানে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই। তিনি আশ্বাস দিলেই কেবল শিক্ষকরা ঘরে ফিরে যাবেন।

তবে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চলমান আন্দোলন নিয়ে কঠোর অবস্থানে রয়েছে মন্ত্রণালয়। চাকরি বিধি ও মন্ত্রণালয়ে নির্দেশনা লঙ্ঘনকারী শিক্ষকদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে (ডিপিই) নির্দেশ দেয়া হয়েছে। তাছাড়া, আগামী ২৩ অক্টোবর যারা কর্মস্থলে অনুপস্থিত থাকবেন, তাদের তালিকা মন্ত্রণালয়ে পাঠাতে জেলা-উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের নির্দেশ দেয়া হয়েছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই