তারিখ : ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

উন্নয়নের রোল মডেল না দেশ বিচারহীনতার রোল মডেল-মওদুদ

উন্নয়নের রোল মডেল না দেশ বিচারহীনতার রোল মডেল-মওদুদ
[ভালুকা ডট কম : ০৯ নভেম্বর]
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সংসদ সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সরকারের উন্নয়নের রোল মডেল শ্লোগানকে ব্যঙ্গ করে বলেছেন, উন্নয়নের রোল মডেলের কথা বলে সরকার গলা ফাটাচ্ছে। শুনতে ভালোই লাগে। যেখানে ১৫ মিনিট বৃষ্টি হলে রাজধানী পানিতে তলিয়ে যায়; এক কিলোমিটার যেতে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়  সেখানে এসব কীসের রোল মডেল?

শনিবার (০৯ নভেম্বর) জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত এক অনুষ্ঠানে মওদুদ আহমদ বলেন,অবশ্যই বাংলাদেশ মডেল। তবে সেটা বিচারহীনতার মডেল, জবাবদিহিহীনতার মডেল, নারী ও শিশু নির্যাতনকারীর মডেল, ক্যাসিনোর মডেল।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন,৭ নভেম্বরের কথা সবাই জানেন, যখন বাংলাদেশ একটি কঠিন সমস্যার সম্মুখীন হচ্ছিল, ঠিক তখনই জিয়াউর রহমান সেটি প্রতিহত করে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে এসেছেন।

সংসদের শোক প্রস্তাবে প্রধানমন্ত্রী সাদেক হোসেন খোকার নাম উচ্চারণ না করায় ক্ষোভ প্রকাশ করে সেলিমা রহমান বলেন,সংসদের শোক প্রস্তাবে আমাদের প্রধানমন্ত্রী সাদেক হোসেন খোকার নাম উচ্চারণকরেননি, এটা কি তাদের মুক্তিযুদ্ধের চেতনা? এই কি মুক্তিযোদ্ধাদের প্রতি ভালোবাসা?

তিনি বলেন,আজ কোথাও আমাদের দাঁড়াতে দেওয়া হয় না, বক্তৃতা দিতে দেওয়া হয় না। বেগম জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়েছে। এখন ভয় হচ্ছে, সুস্থ অবস্থায় বেগম জিয়াকে ফিরে পাব কিনা? আজ মুক্তিযোদ্ধার নামে সংসদে শোক প্রস্তাব দেওয়া হয় না। এটাই কি মুক্তিযোদ্ধার চেতনা?

সরকারের সমালোচনা করে সেলিমা আরও বলেন,আওয়ামী লীগের ‘৭১-’৭৫ শাসনামলের পুরাবৃত্তি ঘটছে। আজ একইভাবে জনগণকে নির্যাতন করা হচ্ছে। ক্ষমতার জন্য সরকার শিক্ষাঙ্গনকে কলুষিত করছে। সেখানে মেধাহীন করা হচ্ছে, ব্যবহার হচ্ছে অস্ত্রের। শিক্ষিত সমাজ ধ্বংস করা হচ্ছে, কারণ তারা জানে সমাজে শিক্ষিত থাকলে প্রতিবাদ আসবেই। তারা প্রতিবাদ সহ্য করতে পারে না। আজ সব বাংলাদেশ লোভ-লালসায় আচ্ছন্ন হয়ে গেছে। গুম-খুন-হত্যা একের পর এক চলছে। কোনো বিচার নেই।

সেলিমা বলেন,একের পর এক নারী ধর্ষণের শিকার হচ্ছে, হত্যার শিকার হচ্ছে। শুধু নুসরাতের হত্যাকারীদের সারতে না পেরে তাদের ধরা হয়েছে। যখন সরকারের পায়ের তলায় মাটি নেই তখন দু-একটা ঘটনা দেখানো হচ্ছে মানুষের মনোযোগ ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য যে, আমরা সবকিছু করছি। দুর্নীতির জন্য তারা যে অভিযান চালাচ্ছে সেটাও একটা আই ওয়াশ। এভাবে তারা দুর্নীতি করে একের পর এক দেশকে ধ্বংস করে দিচ্ছে।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চলনায় অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল প্রমুখ বক্তৃতা করেন।

এদিকে, বৈরি আবহাওয়ার কারণে সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কুলখানি আগামীকাল রোববার এর পরিবর্তে  ১৫ নভেম্বর শুক্রবার আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে তার পরিবার।

সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, বৈরী আবহাওয়ার সংকেত পাওয়ায় তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ১৫ নভেম্বর ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে বাদ আসর মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই