তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

৭ কাস্টমস কমিশনারকে একযোগে বদলি

৭ কাস্টমস কমিশনারকে একযোগে বদলি
[ভালুকা ডট কম : ১৪ নভেম্বর]
কাস্টমস কমিশনার পর্যায়ের ৭ জন কর্মকর্তাকে এক সাথে বদলি করেছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।  বুধবার (১৩ নভেম্বর) এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ দেওয়া হয়। জাতীয় বাজেট ঘোষণার চার মাস পর বিভিন্ন কাস্টমস হাউজ ও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে রদবদল করা হলো।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব মো. শামসুদ্দীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার বলা হয়েছে, বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারের কর্মকর্তাদের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের বদলি করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রজ্ঞাপনে। তবে রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃজনের জন্য 'সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো' এর আত্ততায় এই বদলি বলে মনে করেন এনবিআর।

প্রজ্ঞাপনে চট্রগ্রামের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক শফিকুল ইসলামকে ঢাকা-১ এর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটের কমিশনার হিসেবে, ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. মইনুল খানকে বেনাপোল কাস্টম হাউজের কমিশনার হিসেবে, কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. মাহবুবুজ্জামানকে চট্রগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার হিসেবে, বেনাপোল কাস্টম হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, চট্রগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার মো. আজিজুর রহমানকে কুমিল্লা কাস্টমস এক্সইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, ঢাকা-১ এর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটের কমিশনার সৈয়দ মুসফিকুর রহমানকে ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর-মূল্য সংযোজন কর এর মহাপরিচালক হিসেবে ও জাতীয় রাজস্ব বোর্ডে কর্মরত কমিশনার একেএম মাহবুবুর রহমানকে চট্রগ্রামের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে। এদের মধ্যে কমিশনার সৈয়দ মুসফিকুর রহমানের বদলির আদেশ আগামী ৩ ডিসেম্বর থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই