তারিখ : ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার হবিরবাড়ীতে চেয়ারম্যানের উদ্যোগে ফ্রি-এ্যাম্বুলেন্স

ভালুকার হবিরবাড়ীতে চেয়ারম্যানের উদ্যোগে ফ্রি-এ্যাম্বুলেন্স
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
ভালুকা উপজেলার শিল্পাঞ্চল বেষ্টিত এলাকার অসুস্থ ও জরুরী রোগীদের সেবার জন্য ১০ নং হবিরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু নিজ উদ্যোগে ফ্রি-এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছেন।

হবিরবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠা কালীন সভাপতি, বীরমুক্তিযোদ্ধা, একটানা ১৭ বছর হবিরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান, হবিরবাড়ী ইউনিয়ন সোনারবাংলা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জমিদাতা প্রবীন সমাজ সেবক আলহাজ আবু বক্কর সিদ্দিকের পদাংক অনুসরণ করে তাঁরই সুযোগ্য পুত্র তোফয়েল আহম্মেদহ বাচ্চু বিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ২০১৬ সালে ১০ নং হবিরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচিত হয়ে নিজেকে জন সেবায় নিয়োজিত করেন। এর আগে তিনি ময়মনসিংহ আনন্দ মোহন বিশ্ব বিদ্যালয় কলেজ হতে একাউন্টিং এ অনার্স মাষ্টার্স পাশ করেন। চেয়ারম্যান হয়েও এলাকার রাস্তাঘাট ও সামাজিক সমস্যা সমাধানে শ্রমিক ও জনতার সাথে হাতে কোদাল ও মাথায় বোঝা নিয়ে কাজ করেছেন।

তিনি জানান ঢাকা-ময়মনসিংহ মহা সড়কের এক্সিডেন্ট জোন হিসেবে পরিচিত ভালুকার হবিরবাড়ী ইউনিয়নের অসুস্থ ও দুর্ঘটনায় আহত মানুষ একটি এ্যাম্বুলেন্সের অভাবে সময় মত হাসপাতালে পৌছতে না পারার কারনে তারা ঘটনাস্থলে কিংবা পথিমধ্যে মৃত্যুর কোলে ঢলে পরে। তিনি এমন অনেক ঘটনার প্রত্যক্ষদর্শী। সরকারী এ্যাম্বুল্যান্স অনেক সময় পাওয়া যায়না। আবার অনেকের পক্ষে টাকার অভাবে ভাড়ায় চালিত এ্যাম্বুল্যান্স নেওয়া সম্ভব হয়না। পিতার পরামর্শে অপর তিন ভাইয়ের সহযোগিতায় ৪ ভাইয়ের যৌথ অর্থায়নে একটি এ্যাম্বুল্যান ক্রয় করেন বিনে পয়সায় সেবা দানের জন্য।

তিনি জানান চেয়ারম্যান হিসেবে প্রাপ্ত ভাতার টাকায় এ্যাম্বুলেন্সের জালানী খরচ ও বড় দুই ভাই বিএসসি ইঞ্জিনিয়ার গণ চালকের বেতন পরিষোধ করবেন। ১৯ নভেম্বর মঙ্গলবার হতে জনগনের জন্য এ্যাম্বুলেন্সটি যাত্রা শুরু করবে। চেয়ারম্যানের এ জাতীয় মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন হবিরবাড়ীর বিশিষ্ট শিল্পপতি হাজী সহিদুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও এলাকার দরিদ্র জন সাধারণ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই