তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ই ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি যুদ্ধ শেষ

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে
ই ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি যুদ্ধ শেষ
[ভালুকা ডট কম : ২১ নভেম্বর]
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বৃহস্পতিবার ‘ই’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হয় ভর্তি পরীক্ষা।

গতকাল ই-ইউনিটে ৪টি বিভাগ: সংগীত বিভাগ, চারুকলা বিভাগ, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এবং ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের  পরীক্ষা অনুষ্ঠিত। ‘ই’ ইউনিটে ১৪৫টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে ১,৭৭৯টি। সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এক শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ই- ইউনিটে ১৩৩৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

মিডিয়া ও প্রচার উপ-কমিটির  সদস্য-সচিব ও উপ-পরিচালক এস এম হাফিজুর রহমান জানান শেষ দিন পরীক্ষা শুরুর পর বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের  নেতৃত্বে ভিজিলেন্স টিম বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন।  ভর্তি পরীক্ষা সুন্দর, শান্তিপূর্ণ ও সফলভাবে সম্পন্ন করতে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করেছেন তাদেরকে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ হতে  উপাচার্য  আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময়  উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে,মিডিয়া ও প্রচার উপ কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন নবী,রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর,  পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা।

৫টি ইউনিটের ২৩টি বিভাগে মোট আসন সংখ্যা ১,০৬০। উল্লিখিত আসনের বিপরীতে এ ইউনিটে- ৭,০০১; বি ইউনিটে- ৮,৯০৭; গ ইউনিটে- ৫,২০৩; ডি ইউনিটে- ১২,০৪০ এবং ই ইউনিটে- ১,৭৭৯টি আবেদনসহ সর্বমোট ৩৪,৯৩০টি আবেদন জমা হয়।সকল ইউনিটের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jkkniu.edu.bd  এ প্রদান করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই