তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোল সীমান্তে বিএসএফ সদস্য আটক

বেনাপোল সীমান্তে অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় বিএসএফ সদস্য আটক,পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর
[ভালুকা ডট কম : ০২ ডিসেম্বর]
অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগ বেনাপোল চেকপোস্ট সীমান্ত থেকে এক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। পরে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠকের মাধ্যেমে বিএসএফ সদস্যকে হস্তান্তর করা হয়। সোমবার (২ ডিসেম্বর) দুপুর ৩ টার সময় এ ঘটনা ঘটে বেনাপোল চেকপোষ্ট এলাকায়।

বিজিবি সুত্র জানায়, বাংলাদেশের আলী হোসেন নামে একজন পাসপোর্ট বিহীন লোককে অবৈধ ভাবে ভারতে প্রবেশের অভিযোগ পেট্রাপোলে বিএসএফ সদস্যরা আটক করে। পরে তাকে পেট্রাপোল থানায় হস্তান্তরের জন্য নিয়ে গাড়িতে উঠানোর সময সে প্রসাব করার কথা বলে । বিএসএফ সদস্যরা তাকে প্রসাব করতে সুযোগ দিলে সে দৌড়ে বাংলাদেশে পালিয়ে আসে। এরপর বিএসএফ এর ৪ সদস্য (২ জন মহিলা সদস্য ও ২ জন পুরুষ সদস্য) তাকে ধাওয়া করে বাংলাদেশের আনুমানিক ৩০০ গজ ভিতরে প্রবেশ করে। সাথে সাথে বিজিবি সদস্যরা বিএসএফ সদস্যদের আটকের জন্য অভিযান চালালে তিন জন বিএসএফ সদস্য কৌশলে পালিয়ে যায়। তবে পেট্রাপোল ক্যাম্পের হেড কনষ্টবল চৈতান্য বিজিবি সদস্যদের হাতে আটক হয়।

বেনাপোল চেকপোষ্টে এলাকায় বিএসএফ সদস্যদের অনুপ্রবেশে উৎসুক জনতারা ছবি ও ভিডিও করে বলে জানা যায়। তবে বিজিবি সদস্যরা কয়েকজনকে নিয়ে তাদের হাতে থাকা মোবাইল থেকে ভিডিও ছবি ডিলেট করে দেয়।

ভারতে অনুপ্রবেশকারী বাংলাদেশী নাগরিক হলো, বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া গ্রামের খোকনের ছেলে আলী হোসেন। পরে বিকাল ৪.১০ সময় যশোর-৪৯ ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও ভারতের ৬৪ বিএসএফর পেট্রাপোল কোম্পানি কমান্ডার পর্যায়ে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে হেড কনষ্টবল শ্রী চৈতান্যকে হস্তান্তর করা হয়।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাংলাদেশে প্রবেশকারী বিএসএফ সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যেমে ফেরত দেওয়া হয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই