তারিখ : ০৫ জুলাই ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

রাণীনগরে লটারীর মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকের ভাগ্য

রাণীনগরে লটারীর মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকের ভাগ্য
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারীর মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের ভাগ্য। চলতি আমন মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে। কিন্তু প্রতি মৌসুমে বাজারে ধানের দাম না থাকায় লাগাতার ধান চাষে লোকসান দিয়ে আসছে কৃষকরা। কৃষকদের লোকসান পূরণ করার লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশক্রমে লটারীর মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের।

সোমবার উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের নেতৃত্বে¡ ৮নং মিরাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয় যাদের কাছ থেকে সরকারি মূল্যে ১০৪০টাকা দামে ধান কেনা হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম লিটন, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, কৃষি ও খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, পরিষদের সকল সদস্য, স্থানীয় কৃষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, চলতি মৌসুমে উপজেলায় আমন ধান সংগ্রহ অভিযানে ২৬টাকা কেজি দরে সরকারি ভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১হাজার ৮শত ৬১মেট্টিক টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। উক্ত ইউনিয়নে তালিকাভুক্ত চাষীদের মধ্যে লটারির মাধ্যমে ৭৯জন কৃষককে নির্বাচন করা হয়। পর্যায়ক্রমিকভাবে উপজেলার ৮টি ইউনিয়ন থেকে ১হাজার ৮শত ৬১জন কৃষককে লটারীর মাধ্যমে নির্বাচন করা হবে। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে ১মেট্টিক টন করে ধান ক্রয় করা হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই