তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত হলেন আনছার আলী

রাণীনগরে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত হলেন আনছার আলী
[ভালুকা ডট কম : ০৫ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগর উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির শ্রেষ্ঠ শিক্ষানুরাগী (বিদ্যাৎসাহী) সমাজসেবক নির্বাচিত হয়েছেন উপজেলার খাস পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আনছার আলী।

রাণীনগরের প্রত্যন্ত এলাকা পারইল ইউনিয়নের খাস পারইল গ্রামে অবস্থিত খাস পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে স্কুলের উন্নয়ন, বিকাশ, মেধাচর্চায় মননশীল এবং উৎসাহমূলক ভূমিকা ও শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে অবদান রাখায় ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতা-২০১৯ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী বাছাই কমিটি’ তাকে এ সম্মানে ভূষিত করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাসার শামসুজ্জামান বলেন, তিনি দ্বিতীয় বারের মতো স্কুলটির পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করে স্কুলের ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশ, সংস্কৃতি চর্চায় প্রণোদনা, শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে ও এলাকায় শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখে চলেছেন। স্কুলের উন্নয়ন এবং স্থানীয়ভাবে বহু শিক্ষার্থীদের আকৃষ্ট করে ছাত্র-ছাত্রীদের ভাল ফলাফল এবং শিক্ষকদের দক্ষতা বাড়াতে কার্যকর ভূমিকা রেখেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর খান বলেন, মোঃ আনছার আলী সভাপতি হওয়ার পর থেকে বিদ্যালয়ের অনেক কিছুই হয়েছে, যা আমাদের ভবনাতেও ছিলো না। তিনি বিশেষ করে এই প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে অগ্রনি ভ’মিকা রেখেছেন।

আনছার আলী বলেন, এই প্রাপ্তি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী সবার। আমি সবার সহযোগিতা নিয়ে বিদ্যালয়ের উন্নয়নসহ শিক্ষা বিস্তারে কাজ করে যেতে চাই।উল্লেখ্য, গত বছর জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতা-২০১৮ তে মোঃ আনছার আলী রাণীনগর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই