তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বাজার আগুন ১০টি দোকান ভস্মীভূত

ভালুকায় বাজার আগুন ১০টি দোকান ভস্মীভূতঃ কোরআন শরিফ অক্ষত
[ভালুকা ডট কম : ১৫ ডিসেম্বর]
আগুনে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেলেও পবিত্র কোরআন শরীফের অক্ষর অক্ষত রয়ে গেছে, এ ঘটনা দেখে এলাকাবাসী হতবাক হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার(১৪ডিসেম্বর) দিবাগত রাতে ময়মনসিংহের ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের তামাট বাজারে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগ্নিকান্ডে বাজারের ১০টি দোকানের ২০লাখ টাকার অধিক মুল্যের মালামাল ভস্মীভূত হয়েছে। ভালুকা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণের আনে।

স্থানী সূত্রে  জানাযায়,তামাট বাজারের দুলালের সেলুনের পল্লী বিদ্যুতের লাইন থেকে আগুনের সূত্রপাত ঘটে। পর্যায়ে ক্রমের বইয়ের লাইব্রেরী,রড সিমন্টের,ঔষধের দোকান, কাপড়ের দোকানে মুহূর্তের মাঝে ছড়িয়ে পড়ে। ভালুকা ফায়ার সার্ভিস অফিসে খবর দেয়া হলে ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রেণে আনে। এর মাঝেই একটি মোটর সাইকেল সগ ১০টি দোকানের ২০লক্ষাধিক টাকা মালামাল আগুনে ভস্মীভূত হয়ে যায়। মাওলানা আলা উদ্দিনের লাইব্রেরীতে থাকা পবিত্র কোরআন শরীফে আগুন লাগলেও কোরআন শরীফের ভিতরের লেখা অক্ষত রয়ে যায়।

ক্ষতিগ্রস্থ চা-স্টলের মালিক নজরুল ইসলাম জানান, আমার  দোকানের টিভি,স্পিকারসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এখন রাস্তার ফকির হয়ে গেলাম। এখন থেকে কি দিয়ে যে সংসার চালাবো মাথায় আসতেছে না।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার রাকিবুল হাসান জানান,খবর পেয়েই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  আগুনের সূত্রপাত ঘটেছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে। এতে ২০লাখ টাকা ক্ষয়ক্ষতি হলেও  ৫০লাখ টাকার মালামাল রক্ষা করতে পেড়েছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই