তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় চলছে দলিল লেখকদের কলম বিরতি

ভালুকায় সাব-রেজিস্ট্রার প্রত্যাহার দাবীতে দলিল লেখকদের কলম বিরতি
[ভালুকা ডট কম : ২২ ডিসেম্বর]
ভালুকা সাব-রেজিস্ট্রার মো:বোরহান উদ্দিন সরকারের প্রত্যাহার দাবীতে কলম বিরতি শুরু করেছেন দলিল লেখকরা। রবিবার সকাল থেকে দলিল লেখক সমিতির উদ্যোগে সকল সদস্যরা এক যোগে এই কলম বিরতি কর্মসূচি শুরু করেন।

জানা যায়, ভালুকায় মো: বোরহান উদ্দিন সরকার সাব-রেজিস্ট্রার হিসেবে কর্মরত রয়েছেন ৯ অক্টোবর ২০১৯ইং তারিখে সাবরেজিস্ট্রার অফিসে যোগদানের পর থেকে দলিল লেখকদের সাথে অসাধাচরণ, অতিরিক্ত টাকা আদায় ও দলিল দাতা-গ্রহিতাদের সাথে দুর্ব্যবহার,সময় মতো অফিসে না আসা,নিবন্ধনের অপেক্ষায় থাকা দলিল রেখে চলে যাওয়া, সরকারী ছুটির সাথে মিলিয়ে আগের দিন ও পরের দিন ছুটি নেয়া। এরই প্রতিবাদে অসাধু সাব-রেজিস্ট্রার বোরহান উদ্দিনের প্রত্যাহার দাবীতে ভালুকা দলিল লেখক সমিতির সকল সদস্যরা এক যোগে কলম বিরতি শুরু করেন। এতে জমি ক্রয় বিক্রয় করতে এসে দলিল দাতা ও গ্রহিতারা চরম ভোগান্তির শিকার হয়েছেন। অপরদিকে সরকার হারাচ্ছেন বিপুল পরিমাণ রাজস্ব।

দুদকের ভয়ে অফিসের ওমেদার(পিয়ন)শাহদাতা,তার প্রাইভেটকার চালক ও তার ব্যক্তিগত কর্মচারী মোয়াজ্জেমকে দিয়ে সন্ধ্যার পর দলিল লেখকদের কাছ থেকে দলিল ভেদে অতিরিক্ত টাকা তোলে থাকেন। এ ছাড়াও বিজয় দিবসের সরকারী অনুষ্ঠানে সাব রেজিস্ট্রার, অফিস সহকারী মিজানুর রহমানসহ কোনো কর্মচারী উপস্থিত ছিলেন না।

দলিল লেখক সমিতির সভাপতি নূরে আলম ছিদ্দিকী স্বপন জানান, সাব-রেজিস্ট্রার বোরহান উদ্দিন সরকার যোগদানের পর থেকেই দুপুর ২টার পর অফিসে এসে ২ঘন্টা অফিস করে জামাকৃত দলিল রেখেই চলে যান। গত সপ্তাহে শুধুমাত্র মঙ্গলবার দিন অফিস করেছে মাত্র ২ঘন্টা। ৩৭টি দলিল রেখেই নিবন্ধন না করেই চলে যান। এতে জমি ক্রয় বিক্রয় করতে এসে দলিল দাতা ও গ্রহিতারা চরম ভোগান্তির শিকার ক্ষোভ প্রকাশ করেন।  এ ছাড়াও দলিল লেখকদের সাথে খারাপ আচরণ করে আসছেন।

ভালুকা সাবরেজিষ্ট্রার বোরহান উদ্দিন সরকার তার বিরুদ্ধে আনিত  সকল  অভিযোগ অস্বীকার করেন বলেন, আমি বিজয় দিবসের দিন অসুস্থ ছিলাম।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই