তারিখ : ০৭ জুলাই ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় গ্রাম বাংলার লোকজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁয় গ্রাম বাংলার লোকজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২৯ ডিসেম্বর]
লোকজ সাংস্কৃতিক বাঙ্গালী জাতির ঐতিহ্য। বাঙ্গালীর রূপ-লাবণ্য লুকিয়ে রয়েছে এই সব লোকজ সংস্কৃতির মাঝে। কিন্তু বর্তমানে অপসংস্কৃতিক চর্চার মাধ্যমে হারিয়ে যেতে বসেছে গ্রামবাংলার লোকজ সাংস্কৃতির ধারাগুলো। বর্তমান প্রজন্ম সেই সব হারিয়ে যাওয়া সুস্থ্য ধারার সাংস্কৃতি থেকে অনেকটাই দূরে সরে যাচ্ছে। সেই সব হারিয়ে যাওয়া গ্রাম বাংলার হারিয়ে যাওয়া লোকজ সাংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরার জন্য কাজ করে আসছে বিভিন্ন সংগঠন। তারই ধারাবাহিকতায় নওগাঁয় লোকজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার জেলা শিল্পকলা একাডেমীতে পিকেএসএফ-এর অর্থায়নে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসুচির আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা মৌসুমী এই প্রতিযোগিতার আয়োজন করে। এই প্রতিযোগিতার মূল আকর্ষণ ছিল গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পল্লী গীতি, দেশের গান, লোকজ নৃত্য প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহি গান ও নাচ তুলে ধরা হয়। প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা বিভিন্ন বয়সের প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানিয়া খন্দকার। এসময় আরো উপস্থিত ছিলেন মৌসুমীর সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির কর্মকর্তা আব্দুর রউফ পাভেল, বিশিষ্ট ধারাভাষ্যকার ইমদাদুল ইসলাম রনি প্রমুখ। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরষ্কার হিসেবে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই