তারিখ : ২২ ফেব্রুয়ারী ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় চেয়ারম্যানের কক্ষে মুক্তিযোদ্ধাদের জন্য চেয়ার স্থাপন

ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে ‘মুক্তিযোদ্ধাগণের জন্য সংরক্ষিত চেয়ার’
[ভালুকা ডট কম : ০৮ জানুয়ারী]
বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা। জাতীর এই বীর সন্তানরা ১৯৭১ সালে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করেছেন এই দেশের জন্য। তাদের জন্য আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ। তাই মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ জাতির শ্রেষ্ঠ সন্তানদের জন্য নিজের কক্ষে ‘মুক্তিযোদ্ধাগণের জন্য সংরক্ষিত চেয়ার’ স্থাপন করেছেন। ময়মনসিংহের শিল্পসমৃদ্ধ এই উপজেলা পরিষদে প্রতিদিন নানা কাজে আসেন সাধারণ মানুষের পাশাপাশি মুক্তিযোদ্ধারাও।

ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ বলেন,আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর দেখেছি প্রতিদিন উপজেলা পরিষদে নানা কাজে অনেক মানুষ আসেন, তারমধ্যে মুক্তিযোদ্ধারাও আসেন। সাধারণ মানুষের ভিড়ে অনেক সময় এই মুক্তিযোদ্ধাদের ঠিকমত মূল্যায়ন করা সম্ভব হয় না। সবসময় লোকজন নানা কাজেই চেয়ারে বসে থাকে তাদের মাঝে কাওকে চেয়ার থেকে উঠিয়ে মুক্তিযোদ্ধাদের বসাতে হয়। বিষয়টা ব্রিবতকর । তাই জাতির শ্রেষ্ট সন্তারদের একটু সম্মান দিতেই আমার এ ক্ষুদ্র প্রয়াস। আমি আমার উপজেলার সকল ইউনিয়ন পরিষদসহ সরকারী সকল দপ্তরে মুক্তিযোদ্ধাদের জন্য একটি সংরক্ষিত চেয়ার সস্থাপনের আহবান জানিয়েছি।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নাজিম উদ্দিন জানান, উপজেলা পরিষদ চেয়ারমেনের এমন মহৎ উদ্যোগে আমরা আপ্লোত। মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার স্থাপন করার বিষয়টি সর্বমহলে প্রশংসিত হয়েছে। আমার সংসদের মুক্তিযোদ্ধারাও খুব খুশি।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধালীগের উপজেলা শাখার সভাপতি পারভেজ খোকন বলেন, দেশের জন্য জান বাজি রেখে যুদ্ধ করেছি। এখন দেশের কাছ থেকে আমরা তেমন কিছু চাই না। যদি একটু সম্মান পাই তাহলে খুব ভালো লাগে। ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যানের আমাদের প্রতি এ সম্মান চির স্মরনিয় হয়ে থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার মাসুদ কামাল জানান, এটা খুব প্রসংশনীয় একটি উদ্যোগ, উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষথেকে এমন কাজকে সাধুবাদ জানাই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই