তারিখ : ১৮ ফেব্রুয়ারী ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ভূয়া কাগজপত্রে বিদ্যুৎ সংযোগের চেষ্ঠা

নান্দাইলে ভূয়া কাগজপত্রে গভীর নলকূপে বিদ্যুৎ লাইন সংযোগের চেষ্ঠা
[ভালুকা ডট কম : ১৫ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার আচারগাঁও ইউনিয়নের ঝাউগড়া (দক্ষিণ) গ্রামে জনৈক আব্দুর রহিমের পুত্র গোলাম মোস্তুফা একটি গভীর নলকূপের নিকট আরও একটি গভীর নলকূপ বসিয়ে বিদ্যুৎ সংযোগ লাইন নেবার জন্য ভূয়া কাগজপত্র তৈরি করে লাইসেন্স পাওয়ায় জন্য উপজেলা সেচ কমিটিতে আবেদন দিয়ে সংযোগ লাইনের ভূয়া অনুমতিপত্র তৈরি করে নান্দাইল পল্লী বিদ্যুৎ অফিসে জমা দিয়ে বিদ্যুৎ সংযোগ লাইন নেওয়ায় চেষ্ঠা করে।

বিষয়টি জানতে পেরে আচারগাঁও দিঘির পাড় গ্রামের মৃত আব্দুল খানের পুত্র গোলাম সারওয়ার খান পল্লী বিদ্যুৎ, বিএডিসি সেচ বিভাগে অভিযোগ দায়ের করে এবং বিজ্ঞ আদালতের মামলা দায়ের করে। পরবর্তী সময়ে নির্বাহী প্রকৌশলী বিএডিসি সেচ বিদ্যুৎ সংযোগ লাইন /লাইসেন্স বাতিল করে দেয়। এছাড়া আদালতের মামলাটি সর্বশেষ মহামান্য সুপ্রীম কোর্ট থেকে গোলাম মোস্তুফার নামে সংযোগ লাইন/লাইসেন্স বাতিল করে নিষেধাজ্ঞা প্রদান করে। বর্তমানে উক্ত গোলাম মোস্তুফা পুনরায় একই স্থানে অন্য নাম ব্যবহার করে বিদ্যুৎ সংযোগ /লাইসেন্স পাওয়ার জন্য নান্দাইল উপজেলা সেচ কমিটিতে আরও একটি আবেদন দায়ের করেছে।

উক্ত আবেদনের বিরুদ্ধে ১৪ই জানুয়ারি ২০২০ইং গোলাম সারওয়ার খান মামলার প্রয়োজনীয় কাগজপত্র সহ উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি উপজেলা সেচ কমিটি বরাবর উক্ত স্থানে ভিন্ন নামে যাতে বিদ্যুৎ লাইন লাইসেন্স প্রদান করা না হয় এই মর্মে লিখিত অভিযোদ দায়ের করেছেন। অভিযোগের কপি নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ বিএডিসি সেচ অফিস ও পল্লী বিদ্যুৎ অফিসে জমা প্রদান করা হয়েছে। গোলাম সারওয়ার খান জানান, বিষয়টি নিয়ে মহামান্য সুপ্রীম কোর্টের নিষেধাজ্ঞা থাকায় ঝাউগড়া দক্ষিণ গ্রামে ভিন্ন কোন নামে বিদ্যুৎ লাইন / লাইসেন্স প্রদানের আইনগত কোন সুযোগ নেই।

তিনি অবৈধ উপায়ে পল্লী বিদ্যুৎ সমিতির খুটিতে লাগানো ট্রান্সফরমার জরুরীভাবে অপসার করার জন্য পল্লী বিদ্যুৎ সমিতির দৃষ্টি আকর্ষন করেন। নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগটি যথাযথ তদন্তমূলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই