তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে জমি নিয়ে বিরোধে বাড়ি ও দোকানে ভাংচুর

গৌরীপুরে জমি নিয়ে বিরোধে বাড়ি ও দোকানে ভাংচুর-লুটপাট
[ভালুকা ডট কম : ২২ জানুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরে চূড়ালী গ্রামে জমি সংক্রান্ত বিরোধে মোর্শেদ আলীর (৬০) বাড়ি-ঘর ও দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর এবং লুটপাটের অভিযোগ ওঠেছে প্রতিপক্ষ নাদিম হাসান হৃদয় (২৫) গংদের বিরুদ্ধে। গত রবিবার ও সোমবার দু’দফায় এ হামলা এবং ভাংচুরের ঘটনাটি ঘটে।

মোর্শেদ আলী জানান, মৃত মাজহারুল ইসলাম গনির ছেলে প্রতিবেশী নাদিম হাসান হৃদয় গংদের সাথে তার জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে রবিবার বিকেলে হৃদয় ও তার চাচা আব্দুস সাত্তারের (৪৫) নেতৃত্বে ১২ জন রামদা ও লাঠিসোটা নিয়ে মোর্শেদ আলীর বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এ হামলার খবর পেয়ে ওইদিন গৌরীপুর থানার পুলিশ ঘটনাস্থল থেকে উভয় পক্ষের ৩ জনকে আটক করে থানায় নিয়ে যান। পরে ঝগড়া-বিবাদ করবেনা এই মর্মে অঙ্গীকারনামায় মুচলেখা নিয়ে আপোস-মীমাংসার পর আটক ৩ জনকে ছেড়ে দেয়া হয়।

এদিকে থানায় দেয়া অঙ্গীকারনামার শর্ত ভঙ্গ করে হৃদয় ও সাত্তারের নেতৃত্বে পরদিন সোমবার বিকেলে মোর্শেদ আলীর দোকানে ভাংচুর ও লুটপাট করা হয়। এ সন্ত্রাসী হামলার ঘটনায় বুধবার গৌরীপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে মোর্শেদ আলী জানান।

স্থানীয় কয়েকজন এ হামলার সত্যতা স্বীকার করে জানান, হৃদয় ও আব্দুস সাত্তার গংরা দাঙ্গা ও অসামাজিক প্রকৃতির লোক। এদের অপকর্মের বিরুদ্ধে স্থানীয় কেউ প্রতিবাদ করতে সাহস পাননা।এ ঘটনায় আব্দুস সাত্তার জানান, মোর্শেদ আলীর লোকজন নিজেরাই বাড়ি ও দোকান ভাংচুর করে এর দায় তাদের উপর চাপাচ্ছেন।

এ বিষয়ে গৌরীপুর থানার এস আই নজরুল ইসলাম জানান, রবিবার হামলা ভাংচুরের ঘটনায় উভয়পক্ষের লোকজনকে থানায় এনে বিষয়টি আপোস-মীমাংসা করে দেয়া হয়েছিল। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই