তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
বিশ্বের ১৮২টি দেশের ন্যায় নানা আয়োজনে বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০ উদযাপিত হয়েছে।রোববার (২৬ জানুয়ারী) সকাল ৯টার সময় বেলুন ও কবুতর উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

এর আগে সকাল সাড়ে ৮টায় বেনাপোল কাস্টমস হাউজ থেকে বর্ণাঢ্য একটি র‍্যালী বের হয়ে বেনাপোল চেকপোস্ট প্রদক্ষিণ শেষে আবার বেনাপোল কাস্টমস হাউজে ফিরে আসে। এসময় র‍্যালীতে কাস্টমস কর্মকর্তা-কর্মচারী, সিএন্ডএফ সদস্য, আমদানিকারক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মেফতাফ উদ্দীন খান, যশোরের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট জাকির হোসেন, জেলা সহকারী পুলিশ সুপার (নাভারন সার্কেল) জুয়েল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি  ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।

রোববার একযোগে বিশ্বের ১৮২টি দেশে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন হচ্ছে। স্থলপথে রাজস্ব আয়ের দিক থেকে বেনাপোল কাস্টমস হাউজ দেশের সবচেয়ে বড় অঙ্কের রাজস্ব দাতা। প্রতি বছর এখান থেকে প্রায় ৫ হাজার কোটি টাকার রাজস্ব আয় হয়ে থাকে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই