তারিখ : ০৪ এপ্রিল ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দুর্নীতি,মাদক,সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে-প্রধানমন্ত্রী

দুর্নীতি,মাদক,সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ০৯ ফেব্রুয়ারী]
দুর্নীতি, মাদক, সন্ত্রাসের মতো অপরাধ থেকে সমাজকে রক্ষা করতে চলমান অভিযান অব্যাহত রাখার কথা পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা ইতোমধ্যে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছি। সুতরাং দুর্নীতি, মাদক, সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চলবে। সশস্ত্র বাহিনীকে এসব সামাজিক ব্যাধিগুলোর দিকে বিশেষ মনোযোগ দেয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

আজ (রোববার) দুপুরে রাজধানীর মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ কোর্স সমাপনকারী দেশি-বিদেশি সামরিক কর্মকর্তাদের স্নাতক ডিগ্রি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন সরকার প্রধান।

স্টাফ কলেজের ভূমিকা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশের সব প্রতিষ্ঠানকে উন্নত ও আধুনিক করার কাজ করে যাচ্ছে সরকার। খু্ব অল্প ভাবেই শুরু হয়েছিল সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের যাত্রা। তা আজ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। শুরু করলেই পারা যায়, এটাই তার প্রমাণ।

জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ভূমিকা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনী পৃথিবীর যেখানে কাজ করেছে, সেখানেই সুনাম অর্জন করেছে। মানবিক সেবা দিয়ে বিভিন্ন দেশে স্থানীয় মানুষের হৃদয় জয় করেছে বাংলাদেশ সেনাবাহিনী। আমি সশস্ত্রবাহিনীকে এমনভাবে উন্নত করতে চাই, যাতে তারা যে কোন দেশে যেকোন পরিস্থিতিতে শান্তি রক্ষায় কাজ করে যেতে পারে।

দেশের সুনিশ্চিত ভবিষ্যৎ গড়তে সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, সার্বভৌমত্ব নিশ্চিত করতে সশস্ত্র বাহিনীকে আরও প্রযুক্তিগত দক্ষতা অর্জন করতে হবে। ডিজিটাল পদ্ধতি দিয়ে সন্ত্রাসবাদের ঝুঁকি মোকাবিলা করতে হবে। আগামী দিনে সন্ত্রাসবাদের সম্ভাব্য ঝুঁকি প্রতিরোধের কথা মাথায় রেখে সরকার কাজ করছে বলেও জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন করা অফিসারদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সেনাবাহিনীর ১২৫ জন, নৌবাহিনীর ৩৪ জন এবং বিমানবাহিনীর ২২ জন ছাড়াও ২১ দেশ থেকে ৫৪ জন বিদেশি অফিসার এ বছর স্টাফ কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই