তারিখ : ১৯ ফেব্রুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে সেচ মেশিনের সাথে শত্রুতা-মাঠ ফেঁটে চৌচির

নান্দাইলে সেচ মেশিনের সাথে শত্রুতা-পানি না পাওয়া রোপনকৃত ১৫ একর বোরো আবাদের মাঠ ফেঁটে চৌচির
[ভালুকা ডট কম : ১২ ফেব্রুয়ারী]
এ কেমন শত্রুতা ? প্রতিহিংসার জেরে সেচ মেশিন নষ্ট করে ১৫ একর জমিতে রোপনকৃত বোরো ধানের চারা পানি না পেয়ে শুকিয়ে মরতে বসেছে। চৈত্র মাসের মতো বোরো আবাদের মাঠ ফেঁটে চৌচির হয়েছে। এ যেন কৃষকের বুকে বিষ মাখা তীর। এ ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের গয়েশপুর গ্রামের বোরো আবাদের মাঠে।

সংশ্লিষ্ট দপ্তরে দায়েরকৃত অভিযোগ ও সরজমিন জানা যায়, গয়েশপুর গ্রামের মৃত শামছুদ্দিনের পুত্র হাজী মোঃ আঃ ছালেকের পরিবারের সাথে একই গ্রামের মৃত নুরুল আমিনের পুত্র ফারুক মিয়া ও নুরুল মিয়ার পুত্র আনোয়ার হোসেনের সাথে দীর্ঘদিন যাবত জমি-জমা সংক্রান্ত ও প্রতিহিংসার বিরোধ চলে আসছিল। তবে আঃ ছালেক দীর্ঘদিন যাবত তার নিজস্ব জমিতে ডিজেল চালিত সেচ পাম্প বসিয়ে নিজের কৃষি জমি সহ স্থানীয় কৃষকদের ১৫ একর জমিতে পানি সরবরাহ করে আসছে। চলতি বোরো মৌসুমেও প্রতি বছরের ন্যায় ফসলি জমি আবাদ করছেন। কিন্তুু গত ৫ই ফেব্রুয়ারি বিবাদীরা স্টীলের তৈরী তার সেচ মেশিনের ঢাকনা’র তালা ভেঙ্গে মেশিনের ভেতরে কাদামাটি ঢুকিয়ে মেশিনটি অচল করে দেয় বলে বাদী আঃ ছালেক জানায়।

এ বিষয়ে পরদিন আঃ ছালেক সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করলে নির্বাহী অফিসার বিষয়টির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন। শুধু তাই নয় একই অভিযোগে গত বছর বিবাদীগণের নামে নান্দাইল মডেল থানার নন এফ,আই-১৮/১৯ ধারা-৫০৬ (ওও)৪২৭ দন্ড বিধি মোতাবেক মামলা রয়েছে। এছাড়া উক্ত সেচ মেশিন মালিক আঃ ছালেক আরো জানান, তার মুক্তিযোদ্ধা সহায়তা পরিবারকে বিবাদীগণরা হুমকী-ধামকি দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি ও নির্যাতন করে আসছে।

থানার উপ-পরিদর্শক খাইরুল ইসলাম বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, বিষয়টি কথিয়ে দেখা হচ্ছে এবং জরুরীভাবে ব্যবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে নিরীহ কৃষক আঃ ছালেক ও তার পরিবার সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই