তারিখ : ০৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় মেয়াদোত্তীর্ণ ঔষধ,ভ্রাম্যমান আদালতে জরিমানা

পত্নীতলায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা সহ বিভিন্ন অনিয়মে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়
[ভালুকা ডট কম : ২৫ ফেব্রুয়ারী]
নওগাঁর পত্নীতলায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা সহ বিভিন্ন অনিয়মের কারনের ১টি ঔষধ কোম্পানী, ৫টি ফার্মেসী ও বায়োফুড নামের একটি খাবার প্রস্তুতকারী কোম্পানী থেকে সোমবার দিনব্যাপী অভিযান চালিয়ে ১লক্ষ ২০হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের নেতৃত্বে র‌্যাব-৫ জয়পরহাট, ঔধধ তত্বাবধায়ক নওগাঁ ও পত্নীতলা থানার সহায়তায় উপজেলার সদর নজিপুর হাইস্কুল পাড়া এলাকার ইউনাইটেড ল্যাবরেটরী নওগাঁ নামে ঔষধ কোম্পানীতে অভিযান চালিয়ে লাইসেন্স বিহীন ঔষধ উদ্ধার, ২০/৩০কার্টুন অবৈধ লিকোরা সিরাপ, ইউনিফেয়ান সিরাপ উদ্ধার করে তা ধ্বংস করা হয়। এসময় উক্ত ঔষধ কোম্পানীর কাছ থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এবাদে উপজেলা সদর ঠুকনি পাড়া এলাকায় সুমন কুমার দাসের শ্যামলী মেডিকেল স্টোর থেকে মেয়াদ উত্তীর্ন ঔষধ সহ ফিজিসিয়ান স্যাম্পল ঔষধ পাওয়ায় তার কাছ থেকে ১০হাজার টাকা, ডাঃ গকুল চন্দ্র মন্ডলের জনসেবা ফার্মেসীর কাছ থেকে ২০হাজার টাকা, আহসান হাবিব জুয়েলের জননী মেডিকেল স্টোরের কাছ থেকে ১০হাজার টাকা, নজিপুর বাজার এলাকার আবু তালেবের সানা ফার্মেসীর কাছ থেকে ৫হাজার টাকা, বদিউজ্জামানের জামান ঔষধালয়ের কাছ থেকে ৫হাজার টাকা সহ নজিপুর সরদারপাড়া মোড় এলাকার বায়োফুড নামের একটি খাবার প্রস্তুতকারী কোম্পানী থেকে বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ন খাবার উদ্ধার করে ভোক্তা অধিকার আইনে ৫০হাজার টাকা জরিমানা আদায় করেন।

সর্বমোট ৭টি প্রতিষ্ঠান থেকে ১লক্ষ ২০হাজার টাকা জরিমানা আদায় সহ ঔষধ ফার্মেসী গুলো থেকে উদ্ধারকৃত বিভিন্ন ঔষধ কোম্পানীর ডাক্তারদের জন্য দেয়া প্রায় ২০হাজার টাকা মূল্যের ফিজিসিয়ান স্যাম্পল ঔষধ গরীব রোগীদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-৫ জয়পুরহাটের এডিশনাল এসপি মোহায়মিনুল ইসলাম, ঔষধ তত্বাবধায়ক নওগাঁর (ভারপ্রাপ্ত) তাহমিদ জামিল, পত্নীতলা থানার এসআই আরিফুল ইসলাম আরিফ সহ সঙ্গিয় ফোর্স।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার জানান, দিনব্যপী র‌্যাব, ড্রাগ সুপার ও পুলিশের সহায়তায় টাস্কফোর্সের অভিযান পরিচালনা কালে বিভিন্ন ঔষধের দোকান, ইউনানী আয়ুর্বেদিক ঔষধ তৈরীর কারখানা এবং বায়ো ফুড তৈরীর কারখানায় বিপুল পরিমানে misbrunded, মেয়াদ উত্তীর্ন, ফিজিসিয়ান স্যাম্পল ঔষধ সহ অন্যান্য সামগ্রী জব্দ করা হয় এবং বিধিমোতাবেক নিষ্পত্তি করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই