তারিখ : ০৮ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ স্থগিত

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ স্থগিত, ভারতের সব রুটে বাংলাদেশি ফ্লাইট বাতিল
[ভালুকা ডট কম : ১২ মার্চ]
মহান স্বাধীনতা দিবসে জেলা ও উপজেলাপর্যায়ে কুচকাওয়াজসহ সব ধরনের সমাবেশ স্থগিত করেছে সরকার। দেশে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সংশোধিত জাতীয় কর্মসূচি থেকে এ তথ্য জানানো হয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশোধিত কর্মসূচি জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে পাঠানো হয়েছে।

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে দেশের অলিম্পিক খ্যাত বাংলাদেশ গেমস। বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জরুরী সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই বাংলাদেশ গেমসের নবম আসর স্থগিত করা হয়েছে।আগামী ১-১০ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দেশের অলিম্পিক খ্যাত বাংলাদেশ গেমসের। তবে বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করে স্থগিত করা হয়েছে এ ইভেন্ট।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অনেক খেলাই তো স্থগিত করতে হচ্ছে। বাংলাদেশ গেমসে তো অনেক লোকসমাগম হবে। তাই এ সময়ে না করে পরে করলেই ভালো হবে। পরবর্তীতে কখন গেমস আয়োজন করা যাবে তা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন সিদ্ধান্ত নেবে।

এদিকে, করোনা ভাইরাসের কারণে আগামীকাল (শুক্রবার) থেকে ভারতের সব রুটে অনির্দিষ্টকালের জন্য ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। একই রকম সিদ্ধান্ত নিয়েছে নভোএয়ার এবং ইউএস-বাংলাও।আজ (বৃহস্পতিবার) প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, ১৪ মার্চ থেকে বিমান ও নভোএয়ার এবং ১৬ মার্চ থেকে ইউএস-বাংলা ভারতের সব রুটে তাদের ফ্লাইট চলাচল বন্ধ রাখবে।করোনা ভাইরাসের কারণে ১৩ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত অন্যান্য দেশের মতো বাংলাদেশিদেরও ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। এ কারণে এমন সিদ্ধান্ত গ্রহণ করতে হয়েছে বিমান কোম্পানিগুলোর।বিমান, নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারতে প্রতি সপ্তাহে মোট ৩৭টি ফ্লাইট পরিচালনা করে থাকে। এর মধ্যে বিমান চলাচল করে কলকাতা ও দিল্লি রুটে। ইউএস বাংলার ফ্লাইট রয়েছে কলকাতা ও চেন্নাইয়ে। নভোএয়ারের ফ্লাইট রয়েছে কলকাতা রুটে।

অন্যদিকে করোনা ভাইরাসের কারণে দিন দিন বিমানবন্দরে যাত্রী কমে যাচ্ছে। জরুরি প্রয়োজনে যারা দেশের বাইরে ছিলেন শুধু তারাই তাড়াহুড়ো করে দেশে ফিরছেন। এই ক’দিনে সেই সংখ্যাও কমে গেছে। যে কারণে বিমানবন্দর প্রায় যাত্রীশূন্য।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই