তারিখ : ০৮ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হোম কোরান্টাইনে ত্রিশালের এমপি মাদানী

হোম কোরান্টাইনে ত্রিশালের এমপি মাদানী,করোনা প্রতিরোধে সচেতনার আহবান
[ভালুকা ডট কম : ২২ মার্চ]
করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে এ ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকল শ্রেণী পেশার মানুষকে সচেতন হতে হবে। মরণঘাতক করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।করোনা ভাইরাস নিয়ে ত্রিশালবাসীকে সচেতন  করেছেন  হোম কোরান্টাইনে থাকা  ত্রিশাল  আসনের সংসদ সদস্য ও ধর্ম  বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমীন মাদানী।

এমপি মাদানী আরো বলেন, করোনা ভাইরাস বিশ্বে মহামারী আকার ধারন করেছে। বাংলাদেশে এখনো তেমন কিছু হয়নি। তবে করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সচেতন থাকতে হবে সকলেকে। বিদেশ থেকে যারা দেশে এসেছেন তাদেরকে  ১৪ দিন হোম কোয়ারেন্টাইন (আপনার বাসায় থাকবেন) এই রোগের উপসর্গ দেখা দিলে সরকারের হট লাইনে যোগাযোগ করবেন। যারা হোম কোয়ারেন্টাইন থাকবেন না প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। অন্যান্য লোকজনের সংস্পর্শে আসা যাবে না। করোনাভাইরাসের প্রবল সম্ভাবনা রয়েছে মনে হলে অথরিটিকে জানাতে হবে । বিশ সেকেন্ড সাবান, লোশন দিয়ে হাত ধুতে হবে।

এমপি মাদানী ত্রিশাল উপজেলা প্রশাসনকে খাদ্যদ্রব্য নিয়ন্ত্রনে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দিয়েছেন।  এছাড়াও ত্রিশাল থানা পুলিশ কর্মকর্তাদের  করোনা ভাইরাস নিয়েসামাজিক যোগাযোগ মাধ্যমে  কোন প্রকার গুজব ছড়ালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন। এমপি মাদানী উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে  সকল নেতাকর্মীদের   করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা ও মাইকিং করার নির্দেশনা দিয়েছেন ।

সম্প্রতি উমরা পালন শেষে সৌদি আরব থেকে ৮ মার্চ দেশে ফিরে ত্রিশালে নিজ  বাসভবনে হোম কোরান্টাইনে অবস্থান করছিল। কিন্তু ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী ও জাতীয় শিশু দিবসে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের অনুরোধে একটি অনুষ্ঠানে উপস্থিত হন। অনুষ্ঠান শেষে আবার হোম কোরান্টাইনে অবস্থান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান,এমপি মহোদয় উপজেলা প্রশাসনের অনুরোধে ১৭ মার্চ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, কিন্তু আমাদের হোম কোরান্টাইনের সরকারি  নির্দেশনা আমাদের কাছে না আসায় এমপি মহোদয়কে অবগত করতে পারি নি । শারীরিক ভাবে এমপি সুস্থ আছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ জানান,ত্রিশাল উপজেলা সংসদ সদস্য হোম কোরান্টাইনের  সরকারী নির্দেশনা সম্পর্কে অবগত  ছিলেন না বলে একটি সরকারি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সরকারী নির্দেশনা পাওয়া মাত্রই উনি হোম কোরান্টাইনে  অবস্থান করছেন।  কিন্তু কে বা কারা এটাকে নিয়ে অপ্রচার করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই