তারিখ : ০৬ জুন ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে করোনা রোধে বেসিন স্থাপন,লিফলেট,মাক্স বিতরণ

নান্দাইলে করোনা ভাইরাস রোধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে বেসিন স্থাপন
[ভালুকা ডট কম : ২৩ মার্চ]
করোনা ভাইরাসের সংক্রমন রোধে ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরগুলোর সামনে বেসিন স্থাপন করা হয়েছে। দপ্তরগুলোতে আগত সেবা গ্রহনকারী ও সেবা প্রদানকারীরা প্রবেশ ও বের হওয়ার সময় নিয়মিত হাত ধোয়া নিশ্চিত করতে এই ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন করোনা ভাইরাস সম্পর্কে করণীয় বিষয়ক আলোচনা সভায় এই সিদ্ধান্ত গ্রহন করায় তা প্রশাসনের প্রতিটি দপ্তরে বাস্তবায়ন করা হচ্ছে। ইতিমধ্যে উপজেলা প্রশাসন ভবনের সামনে তথা ইউএনও কার্যালয়ের সামনে বেসিন স্থাপন, নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নান্দাইল মডেল থানা সহ বিভিন্ন দপ্তরের সামনে বেসিন স্থাপন করা হয়েছে।

সরজমিন দেখা যায়, উক্ত দপ্তরগুলোতে আগত সেবা গ্রহনকারী ও সেবা প্রদানকারী কর্মকর্তা-কর্মচারীগণ দপ্তরে প্রবেশ ও বের হওয়ার সময় বেসিনে রাখা সাবান ও হ্যান্ড ওয়াশ দিয়ে হাত ধৌত করছেন। শুধু তাই নয় এই পরিবেশ এখন নান্দাইল প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি নান্দাইল শাখা সহ বিভিন্ন সামাজিক ও ব্যাক্তি প্রতিষ্ঠানে হাত ধোয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইউএনও মুহাম্মদ আব্দুর রহিম সুজন বলেন,করোনা ভাইরাসের সংক্রমন রোধ ও এর প্রভাব ঠেকাতে সবধরনের ব্যবস্থা গ্রহন করছি। আর করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতাই মূল উপায়। নিজে বাচঁতে হবে এবং অন্যকেও বাচাঁতে হবে। সে লক্ষ্যে প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকার পরার্মশ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রনে রাখতে প্রতিদিই বাজার মনিটরিং অব্যাহত আছে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল আহম্মেদ নাসের জানান, করোনা ভাইরাস সংক্রমন রোধ করতে স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ওয়ার্ড ও সার্বক্ষনিক কন্ট্রোলরুম খোলা সহ সচেতনতা লক্ষ্যে সবধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।#  

নান্দাইলে প্রবাসী সমাজ কল্যাণ ক্লাবের উদ্দোগে লিফলেট ও মাক্স বিতরণ
সম্প্রতিকালে বিশ্বে ছড়িয়ে পড়া নোবেল করোনা ভাইরাসের সংক্রমন রোধে নান্দাইল প্রবাসী সমাজ কল্যাণ ক্লাবের উদ্দোগে সোমবার উপজেলার শেরপুর ইউনিয়নের পাচঁরুখী বাজারে সিএনজি চালিত অটোবাইক, ইজিবাইক, রিক্সা ও ভ্যান চালক সহ সাধারন মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট ও মাক্স বিতরণ করা হয়।

অত্র সংগঠনের সভাপতি সৌদি আরবে অবস্থানরত মোহাম্মদ জাকির হোসেন হাদীস এবং ওমানে অবস্থানরত সাধারন সম্পাদক নুরুল আমিনের নির্দেশনায় সংগঠনের অর্থ সম্পাদক জাকির এইচ সরকার ও সোলায়মানের পরিচালনায় করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক ২ হাজার লিফলেট, ২ শতাধিক মাক্স ও শতাধিক গেঞ্জি বিতরণ করা হয়।

এছাড়া বাজারে উপস্থিত সকল যানবাহন চালক, শ্রমিক ও সর্বসাধারনকে করোনা ভাইরাসের সংক্রমরোধ করতে মাক্স পরিধান ও নিয়মিত হাত-পা ধৌত করন সহ সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান। প্রবাসী সমাজ কল্যাণ ক্লাবের সভাপতি মন্ডলীর সদস্য আলমগীর হোসেন সৌদি প্রবাসী, শামীম আহম্মেদ (কাতার প্রবাসী), নাজমুল হাসান (ওমান প্রবাসী) ও সোহাগ মিয়া (ওমান প্রবাসী) বিদেশ থেকে সকলের কাছে দোয়া কামনা করেন। এসময় অত্র সংগঠনের সদস্য ফরিদ আহম্মদ, সজিব আহম্মদ, সোহাগ মিয়া সহ অন্যান্য সদস্যবৃন্দগণ উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই