তারিখ : ০৬ জুন ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

অবৈধভাবে বালু উত্তোলন করায় ইউপিসদস্যসহ দুইজনকে দেড় লাখ টাকা জরিমানা
[ভালুকা ডট কম : ২৩ মার্চ]
টাঙ্গাইলের সখীপুরে কাঙ্গালীছেও এলাকার বংশাই নদীতে ড্রেজার (খনন যন্ত্র) দিয়ে বালু তোলার অপরাধে   স্থানীয় ইউপি সদস্য ও ড্রেজার মেশিন মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। রোববার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট , সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা এ অর্থদ- দেন।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য বজলুর রহমান বকুল এবং একই গ্রামের ড্রেজার মালিক শরীফুল ইসলাম  বেশ কিছুদিন ধরে বংশাই নদে খননযন্ত্র দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছিল। অভিযোগ পেয়ে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে তাঁদেরকে আর্থিক সাজা দেন।  তবে ওই ইউপি সদস্য দাবী করেন বিক্রির জন্য নয় স্থানীয়দের চলাচলের একটি রাস্তার নির্মাণে ওই বালু উত্তোলন করা হয়।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট , সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাঁদেরকে এ সাজা দেওয়া হয়েছে।#

সখীপুরে শ্বশুর বাড়ি যাত্রা পথে জাপান ফেরত প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা
টাঙ্গাইলের সখীপুরে হোম কোয়ারেন্টাইন না মেনে শ্বশুরবাড়ি যাত্রাপথে জাপান ফেরত এক প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে পৌরসভার জেলখানা মোড় এলাকায় ওই প্রবাসীকে এ জরিমানা করা হয়। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্্েরট , উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা এ জরিমানা করেন।

জানা যায়, ওই প্রবাসী গত কয়েকদিন আগে জাপান থেকে দেশে ফিরে জনসম্মুখে ঘুরা ফেরা করছিলেন। সোমবার সকালে ওই প্রবাসী তার পরিবার নিয়ে সখীপুরে শশুর বাড়িতে বেড়াতে  আসেন।  খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ওই প্রবাসীকে  পৌর শহরের জেলখানা মোড় এলাকায় যাত্রা পথে গতিরোধ করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন, কোয়ারেন্টাইন না মানায় ওই প্রবাসীকে জরিমানা করা হয়েছে। পরে তাকে একটি ঘরে একাই থাকার জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।#





 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই