তারিখ : ০৫ জুন ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় খাদ্য সামগ্রি দিলেন এমপি জন

নওগাঁয় খাদ্য সামগ্রি দিলেন এমপি জন
[ভালুকা ডট কম : ২৯ মার্চ]
সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিন্ম আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়েছে। শনিবার দিনব্যাপী ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রি বিতরণ করেন নওগাঁ-৫ আসনের সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। প্রাথমিক অবস্থায় সদর উপজেলার দিনমজুর ও নিন্ম আয়ের খেটে খাওয়া প্রায় ১০ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রি বিতরণ করা হবে। এ লক্ষ্যে সকাল থেকে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে খাবারগুলো প্যাকেট করেন আওয়ামীলীগ কর্মীরা। দেশে ক্রান্তিলগ্নে এমন সময় দিন মজুরদের মাঝে খাদ্য বিতরণ করায় প্রশংসা করেছেন সচেতনরা।

দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সারাদেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যানচলাচল নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরী কোন কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষ ভাবে সর্তক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার করা হচ্ছে রাস্তায় বের না হওয়ার জন্য। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিন্ম আয়ের মানুষ। দিন মজুরদের সহযোগীতা করতেই এমপির ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রি বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে।

শহরের চাকমুক্তার মহল্লার রিকশা চালক দেলোয়ার বলেন, জীবিকার তাগিদে ঢাকায় রিকশা চালাতাম। করোনা আতঙ্ক শুরু হওয়ায় গত ১৫দিন আগে বাড়িতে চলে আসছি। যে একটু পুঁজি ছিল ঘরে বসে খেয়ে শেষ হওয়ার পথে। ঢাকাতেও যেতে পারছিনা। হঠাৎ করে জন এমপি আমাদের দিনমজুরদের জন্য কিছু খাবার দিয়েছেন। চাল, ডাল, আলু, ময়দা ও সাবান পেয়ে আমরা অনেক খুশি।

আওয়ামীলীগ নেতা শাহ পরান নয়ন বলেন, কর্মজীবী মানুষরা গত কয়েকদিন থেকে বাড়িতে অবস্থান করায় অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে ঘরে বসে থাকায় পরিবার পরিজনয় নিয়ে তাদের খাদ্য সংকট পড়ায় বিপাকে পড়তে হয়েছে। এমপির ব্যক্তিগত তহবিল থেকে কর্মজীবী মানুষদের খাবারের জন্য সহায়তা করা হচ্ছে। যার মধ্যে রয়েছে- ৫কেজি চাল, ২কেজি আটা, ২কেজি আলু, ১ কেজি মসুর ডাল ও ১টি সাবান। এসব খাদ্য সামগ্রি আওয়ামী কর্মীরা নিজ দায়িত্বে অসহায়দের বাড়িতে পৌছে দেয়া হবে এবং হচ্ছে। আমাদের অনুরোধ-‘আপনারা কেউ বাড়ির বাহির হবেনা, আমরাই আপনাদের খাবার পৌছে দিবো ইনশাআল্লাহ।

নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের সাধারন মানুষদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণের নির্দেশনা দিয়েছেন। সে লক্ষ্যে স্থানীয় সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ব্যক্তি উদ্যোগে প্রায় ৩০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রি বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। প্রাথমিক অবস্থায় প্রায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রি দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে আমরা পরবর্তীতেও বিরতণ করব।

তিনি আরো বলেন, অন্যান্য জেলার তুলনায় এই শহরে লোকের সমাগম বেশি। যা অতি শিগগিরই বন্ধ করা উচিত। এছাড়া অনেক প্রবাসি এসেছে। যারা আত্মগোপনে আছেন। তারা হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানছে কিনা তা তদারকি করা উচিত বলে মনে করেনি তিনি।

এসময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম, নওগাঁ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, আওয়ামীলীগ নেতা মাহিন, কামরুল হাসান চৌধূরী, ইসতিয়াক আহমেদ ইমরান প্রমুখ।#

রাণীনগরে সাবান ও লিফলেট বিতরন
নওগাঁর রাণীনগরে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে সাধারন খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষের মাঝে সাবান বিতরন করা হয়েছে। করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করা ও পরিস্কার পরিচ্ছন্ন থাকা হলো এই মরনঘাতক ভাইরাস প্রতিরোধের একমাত্র প্রধান উপায়।আর তাই ৭নং ওয়ার্ডবাসীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার লক্ষে ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুল ইসলামের নিজ উদ্দ্যোগে সাবান ও সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।

রবিবার ৭নং ওয়ার্ডের (সিম্বা-সিংড়াডাঙ্গা) গ্রামের বিভিন্ন পাড়ায় প্রায় ৩শতাধিক মানুষের মাঝে হাত ধোয়ার সাবান ও লিফলেট বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুল ইসলাম, যুবলীগ নেতা তুষার বুলবুল প্রমুখ।

সাইদুল ইসলাম বলেন বর্তমানে এই নোভেল করোনা ভাইরাস চীন, ইতালীসহ বিশ্বের বিভিন্ন দেশে মহামারি আকার ধারন করেছে। সম্প্রতি বাংলাদেশেও এই ভাইরাসে কিছু লোক আক্রান্ত হয়েছে। তাই এই ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে এবং পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। এই ভাইরাস থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই বিষয়গুলো পালন করতে হবে। তবেই এই ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব। তাই আমার ওয়ার্ডের সাধারন মানুষদের মাঝে এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা ও পরিস্কার পরিচ্ছন্ন রাখা এই কর্মসূচির মূললক্ষ্য। শুধু সরকার নয় আমাদেরও এই সমাজের মানুষের জন্য অনেক কিছু করার আছে। সেই প্রত্যয় থেকেই এই কর্মসূচি হাতে নিয়েছি। আগামীতে এমন কর্মসূচি অব্যহত থাকবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই