তারিখ : ০৫ জুন ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হটলাইনে ফোন পেয়ে বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন এমপি

হটলাইনে ফোন পেয়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন এমপি ইসরাফিল আলম
[ভালুকা ডট কম : ০৩ এপ্রিল]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম তার নির্বাচনী এলাকা রাণীনগর ও আত্রাই উপজেলার বিভিন্ন গ্রামে করোনা আতংকে ঘরে বসে থাকা কর্মহীন অসহায় হতদরিদ্র ও যাদের ঘরে খাবার নেই এমন ব্যক্তিদের হটলাইনে ফোন পেয়ে তাৎক্ষনিক ভাবে সাত দিনের খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিচ্ছেন। ইতিমধ্যে গত কয়েকদিনে তার নিজ অর্থায়নে রাণীনগর উপজেলার রাণীনগর হাউজে চালু করা মানবিক খাদ্য সহায়তা কেন্দ্র থেকে উপজেলার প্রায় ৩হাজার কর্মহীন মানুষের ঘরে খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হয়েছে।

সাংসদ ইসরাফিল আলম বলেন, সরকার করোনা পরিস্থিতি মোকাবেলায় ভিজিএফ, ভিজিডি, ১০টাকা কেজি চাল ও বিশেষ খাদ্য সহায়তা দিতে যে ব্যাপক ব্যবস্থা নিয়েছে তার সঠিক বাস্তবায়ন হলে কোনো মানুষই অভূক্ত থাকবে না। নির্বাচনের সময় যে ভাবে আমি বাড়ি বাড়ি গিয়ে ভোট চেয়েছি ঠিক সেই ভাবেই আমার নেতৃত্বে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে কর্মহীন মানুষদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি এবং যতদিন এই সংকট শিথিল না হচ্ছে ততদিন খাবার সামগ্রী পৌছে দিবো। কারণ আল্লাহর পর আমি আত্রাই ও রাণীনগর উপজেলার মানুষদের অভিভাবক। আমার ভান্ডারে পর্যাপ্ত পরিমান খাবার মজুদ আছে। আপনা ভয় পাবেন না। ঘরের বাহিরে বের না হয়ে শুধুমাত্র আপনারা যে মাধ্যম দিয়েই হোক আমাকে কিংবা আমার লোকদের জানাবেন যে আপনাদের ঘরে খাবার নেই। দেখবেন বিদ্যুৎগতিতে আপনার ঘরে খাবার সামগ্রী পৌছে গেছে। এছাড়াও এই খাবার বিতরন নিয়ে কেউ কোন অনিয়ম করলে তার বিরুদ্ধে আমার আদালতে দৃষ্টান্তর মূলক শাস্তির ব্যবস্থা করবো। আপনারা করোনা মোকাবেলায় ঘরে বসে থাকুন আতংকিত না হয়ে আপনি নিজে সচেতন হোন এবং আপনার আশেপাশের সবাইকে সচেতন হতে উদ্বুদ্ধ করুন।

তিনি আরো বলেন টেলিফোন, এসএমএস এবং অনলাইনের মাধ্যমে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক মানবিক খাদ্য সহায়তা কেন্দ্র থেকে খাবার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে মানুষের ঘরে ঘরে। তবুও কেউ যেনো ক্ষুধার তাড়নায় ঘর থেকে বের হয়ে করোনা পরিস্থিতির শিকার না হয়। সকলের আন্তরিক সহযোগিতা ও পরামর্শ চাই যাতে প্রকৃত ক্ষুধার্ত মানুষগুলো খাবার পায়। কেউ দয়া করে স্বজনপ্রীতি ও অপ্রয়োজনীয় ব্যক্তিদের তালিকা প্রেরণ করে এই মানবিক খাদ্য সহায়তার অপচয় করবেন না। দুঃখি মানুষের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নির্দেশে সরকার ইউনিয়ন পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য সরকারি মাধ্যমে ব্যাপক খাদ্য সহায়তা দিচ্ছেন। তার পাশাপাশি আমাদের এই সহায়তার কারণে কোনো মানুষই অভুক্ত থাকার সুযোগ নাই। তবে দয়া করে সবাই সততা ও ন্যায়-নিষ্ঠা বজায় রাখবেন। মহান সৃষ্টিকর্তা আল্লাহর কাছে ক্ষমা চেয়ে ভাইরাস প্রতিরোধে আসুন করোনা প্রথমে নিজ নিজ পরিবারকে পরে আশেপাশের মানুষদেরকে সচেতন করি। তবেই এই সংকট থেকে উত্তোরণ পাওয়া সম্ভব।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই