তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় করোনা সন্দেহে ১৫ বিদেশ ফেরতের নমুনা সংগ্রহ

নওগাঁয় করোনা ভাইরাস সন্দেহে ১৫জন বিদেশ ফেরতের নমুনা সংগ্রহ
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
নওগাঁ জেলার ১১টি উপজেলার মধ্যে ১০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৫জন সন্দেহভাজন করোনা ভাইরাস রোগীর নমুনা (সোয়াপ) সংগ্রহ করে তা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার বিকেলে নওগাঁ জেলা সিভিল সার্জন ডা. আ ম আখতারুজ্জামান তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নওগাঁ জেলায় এখন পর্যন্ত ১৫জন রোগীর নমুনা সংগ্রহ করে তাতে করোনা ভাইরাসের উপস্থিতি আছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। এদের মধ্যে রাণীনগরে  দু’জন, আত্রাই উপজেলায় দু’জন, মান্দায় একজন, সাপাহারে  একজন, মহাদেবপুরে একজন, পোরশায় একজন, পত্নীতলায় দুজন, নিয়ামতপুরে দুজন, ধামুরইহাটে দুজন, বদলগাছিতে একজন রোগীর নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার করার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এই ১৫ জন রোগীর নমুনা পরীক্ষার রিপোর্ট ৭২ঘণ্টার মধ্যে জানা যাবে।

নওগাঁ সদর উপজেলার কোনো রোগীর নমুনা সংগ্রহ এখনও করা হয়নি। রবিবার থেকে নওগাঁ সদর উপজেলাসহ সকল উপজলার সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ করে তা পাঠানো হবে বলে তিনি জানান। যে ১৫ জন রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে এদের মধ্যে ছয়জন নারী ও ৯ জন পুরুষ। যাদের বয়স ৩০ থেকে ৬৫ বছর বয়সের মধ্যে। অল্প মাত্রায় সর্দি ও কাশির উপসর্গ থাকার অভিযোগের পরিপেক্ষিতে নমুনা সংগ্রহ করে তা ল্যাবে পাঠানো হয়েছে। তারা  সকলে হোম কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরত প্রবাসী। জেলায় বর্তমানে ১৪৯ জন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই