তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বোর ধানে ব্লাষ্ট রোগ,কৃষি কর্মকর্তার দেখা পাচ্ছেনা কৃষক

ভালুকায় বোর ধানে ব্লাষ্ট রোগ,কৃষি কর্মকর্তার দেখা পাচ্ছেনা কৃষক
[ভালুকা ডট কম : ২২ এপ্রিল]
ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় চলতি  মৌসুমে বোর ধানে ব্লাষ্ট রোগ দেখা দেয়ায় ধান মরে সাদা চিটায় পরিণত হয়ে ব্যাপক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে।

উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের আঙ্গারগাড়া গ্রামের মরহুম মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের ছেলে আতাউর রহমান কামাল জানান তার ২০ তার বড় ভাই বাবুল হোসেনের ৫০ শতক জমির ব্রী-ধান ২৮ মরে চিটা হয়ে যাচ্ছে। একই এলাকার মনিরের ৬০ শতক শাহ আলমের ৫০ শতক সহ অনেকের ধান ক্ষেতে ব্লাষ্ট রোগ দেখা দিয়েছে। আতাউর রহমান কামাল জানান এ পর্যন্ত তিনি কোন কৃষি কর্মকর্তার সাক্ষাৎ পাননি। পূর্বে যিনি ওই ব্লকে উপ-সহকারী কৃষি কর্মকর্তা ছিলেন তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি আক্রান্ত ক্ষেতে এমিষ্টার টপ ছিটাতে বলেন। এছারা মল্লিকবাড়ী পালপাড়া এলাকায় ধান মরে চিটা হওয়ায় অনেকেই মরা ধান কেটে নিয়ে গবাদি পশুকে খাওয়াচ্ছেন।

অপরদিকে উপজেলার কাচিনা , উথুরা ,রাজৈ, বিরুনিয়া, মেদুয়ারী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ব্লাষ্ট রোগ দেখা দিয়েছে। ২২ এপ্রিল বুধবার এ ব্যাপারে জানতে উপজেলা কৃষি কর্মকর্তা নার্গিস আক্তারের মোবাইল ফোনে ফোন করলে তিনি রিসিভ করেননি। 

কৃষকরা জানান এমনিতেই তারা কৃষি কর্মকর্তাতের দেখা পাননা সহজে দেশে করোনা হওয়ার পর হতে একেবারেই চোখে পরেনা। অগত্যা কীট নাশক বিক্রেতাদের কাছে পরামর্শ জেনে আক্রান্ত ক্ষেতে তারা ঔষধ ষ্প্রে করে থাকেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই